শিরোনাম :
   মিয়ানমারে বিলাসবহুল হোটেলে ব্যাপক আগুন, নিহত ১    ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী    রাবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে মেস মালিকদের চরম স্বেচ্ছাচারিতা    বর্ষিয়ান সাংবাদিক বাটুলের হীরক জন্ম জয়ন্তি    ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল    দেশব্যাপী ভ্রাম্যমান লাইব্রেরি কার্যক্রম শুরু করতে যাচ্ছে গণগ্রন্থাগার     বস্তিবাসীদের জন্য ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার    বেড়িবাঁধ পূনঃনির্মাণ কাজ উদ্বোধন:  দুঃখ ঘুচবে শাহ্পরীর দ্বীপের অর্ধলাখ মানুষের    ফেসবুকে আপত্তিকর মন্তব্য:  রেহাই পেলেন দুই আ. লীগ নেতা    নদীগর্ভে বিলীনের পথে নবনির্মিত সাইক্লোন সেল্টার

ভিয়েতনামে বন্যায় নিহত ৪৩


শুক্রবার, ১৩ অক্টোবর ২০১৭, ১২:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভিয়েতনামে বন্যায় নিহত ৪৩

আন্তর্জাতিক ডেস্ক: ভিয়েতনামে উত্তর ও মধ্যাঞ্চলে চারদিনের প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে মৃত্যু হয়েছে অন্তত ৪৩ জনের।নিখোঁজ রয়েছেন অর্ধশতাধিক। শুক্রবার এমন তথ্য দিয়ে খবর প্রকাশ করে দ্য ইন্ডিপেন্ডেন্ট।

দ্য ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে বলা হয়, বন্যায় প্রায় ষোল হাজার সাতশ’র বেশি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, দু’টি বাঁধ বিধ্বস্ত ও ৩৯ হাজার ৩শ’ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে।

এছাড়া এতে প্রায় এক হাজার দুইশ’ গবাদি পশু, ৪০ হাজার হাঁস-মুরগি এবং অনেক রাস্তা ভেসে গেছে।মঙ্গলবার ভিয়েতনামের প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি জানায়, প্রাকৃতিক এই দুর্যোগে ৪৩ জন নিহত, ২১ জন আহত এবং নিখোঁজ রয়েছে ৩৪জন।নিহতদের মধ্যে ভিয়েতনামের উত্তরাঞ্চলীয় হোয়া বিন প্রদেশের এগারো জন, মধ্যাঞ্চলীয় নঘি অ্যান প্রদেশে আট জন ও থান হোয়া প্রদেশে আট জন, উত্তরাঞ্চলীয় সন লা প্রদেশে পাঁচ জন, ইয়েন বাই প্রদেশে চার জন ও রাজধানী হ্যানয়ের একজন রয়েছে।

এছাড়াও সন লা, ইয়েনবাই, হোয়াবিন, থান হোয়া ও মধ্যাঞ্চলীয় কুয়াং ত্রি প্রদেশ থেকেও অনেকে এখনো নিখোঁজ রয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন