শিরোনাম :

টেক্সাসে গির্জায় বন্দুকধারীর হামলায় নিহত ২৬


সোমবার, ৬ নভেম্বর ২০১৭, ০৯:৫৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

টেক্সাসে গির্জায় বন্দুকধারীর হামলায় নিহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাসের সাদারল্যান্ড স্প্রিংসে একটি চার্চে বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে।রোববার ওই গির্জায় প্রার্থনা চলাকালে এ হামলার ঘটনা ঘটে।টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে।খবর সিএনএনের।

এই হামলার ঘটনায় শোক জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

টেক্সাসের জননিরাপত্তা বিভাগের একজন আঞ্চলিক পরিচালক ফ্রিম্যান মার্টিন জানিয়েছেন, এ ঘটনায় আরো অনেকে আহত হয়েছেন। তিনি বলছেন, হতাহতের বয়স ৫ থেকে ৭২ বছরের মধ্যে।এদিকে নিহতদের মধ্যে ফার্স্ট ব্যাপিস্ট চার্চের প্যাস্টর ফ্রাঙ্ক পমেরয়ের ১৪ বছর বয়সী মেয়েও রয়েছে।এ তথ্য জানিয়েছেন ওই নিহত কিশোরীর মা শেরি পমেরয়ে।ওই অঙ্গরাজ্য থেকে তারা অন্যত্র যাওয়ার সময় এই গোলাগুলির ঘটনা ঘটে।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, এই হামলা পেছনে ওই সন্দেহভাজন হামলাকারীর উদ্দেশ্য কি সেটা জানা যায়নি। কেননা পরে ওই হামলাকারীকে তার নিজের গাড়ির মধ্যে মৃতাবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

তবে কাউন্টির এক কর্মকর্তা জানিয়েছেন, বন্দুকধারী গুলি করে পালিয়ে যাওয়ার সময় পার্শ্ববর্তী কাউন্টির কাছে সড়ক দুর্ঘটনায় নিহত হয়। কিন্তু হামলাকারী আত্মহত্যা করেছে নাকি পুলিশ তাকে হত্যা করেছে সেটা স্পষ্ট নয়।

অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমের ছবি ও ভিডিওতে দেখা গেছে, ঘটনাস্থলটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন।তবে এখনও পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি কেউ।হামলার পর টেক্সাসের ছোট এই শহর সান আন্তোনিয়োয় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন