শিরোনাম :

পদত্যাগ করলেন পাকিস্তানের আইনমন্ত্রী


সোমবার, ২৭ নভেম্বর ২০১৭, ১১:০১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পদত্যাগ করলেন পাকিস্তানের আইনমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: পাকিস্তান সরকারের কেন্দ্রীয় আইনমন্ত্রী জাহিদ হামিদ পদত্যাগ করেছেন।পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভি দেশটির শীর্ষ কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।দেশটিতে প্রায় তিন সপ্তাহ ধরে চলা বিক্ষোভের প্রেক্ষিতে জাহিদ হামিদ এই সিদ্ধান্ত নিলেন।

পিটিভি জানিয়েছে, আইনমন্ত্রী তার পদত্যাগের কারণ হিসেবে ‘পরিস্থিতি নাগালের বাইরে চলে গেছে’ বলে উল্লেখ করেছেন।পাকিস্তানের প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি আজ সোমবার আরো পরের দিকে জাহিদ হামিদের পদত্যাগপত্র গ্রহণ করবেন বলে জানা গেছে।

জাহিদ হামিদ বলেছেন, ব্যক্তিগত কারণে আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।পাক আইনমন্ত্রীর অপসারণের দাবিতে দেশটির রাজধানী ইসলামাবাদের একটি গুরুত্বপূর্ণ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছিল ইসলামপন্থীরা। পরে ওই বিক্ষোভ পাকিস্তানের অন্য শহরগুলোতেও ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, শনিবার নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ছয়জন নিহত হয়।এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শনিবার সন্ধ্যায় সেনাবাহিনী মোতায়েন করে পাকিস্তান সরকার।বিক্ষোভকারীদের সরিয়ে নিতে অভিযানে আট হাজার ৫শ’ পুলিশ ও আধাসামরিক বাহিনী অংশ নেয়। তখন তারা কমপক্ষে ১শ’ ৫০ জন বিক্ষোভকারীকে আটক করে।পাকিস্তানের নির্বাচনী আইন-২০১৭ সংশোধন ও আইনটি সঙ্গে জড়িত সব ব্যক্তির অপসারণের জন্য ৬ নভেম্বর ইসলামাবাদের ফাইজাবাদ মহাসড়কে অবস্থান ধর্মঘট শুরু করে কয়েকটি ইসলামপন্থী দল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন