শিরোনাম :

অং সান সু চি প্যারালাইসিসে আক্রান্ত!


বৃহস্পতিবার, ৪ জানুয়ারি ২০১৮, ০৪:০২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

অং সান সু চি প্যারালাইসিসে আক্রান্ত!

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি প্যারালাইসিসে আক্রান্ত। বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত এই খবরকে গুজব বলে দাবি করেছে মিয়ানমার। 

মঙ্গলবার সন্ধ্যায় দেশটির রাষ্ট্রপতির কার্যালয়ের মুখপাত্র ইউ জাও হাতিয়ে দেশটির সংবাদ মাধ্যম দ্য ইরাবতী এমনটা দাবি করেন।
জাও হাতিয়ে বলেন, তিনি প্যারালাইসিসে আক্রান্ত না। তিনি খুব ভালোভাবেই তার দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তার মেডিকেল চেকআপও করা হয়েছে।
দেশটির রাষ্ট্রপতির কার্যালয়ের মুখপাত্র আরো বলেন, তিনি (অং সান সু চি ) ভালো আছেন। খুব সুন্দরভাবেই তিনি জীবন-যাপন করছেন। সু চি’র প্যারালাইসিসে আক্রান্তের ঘটনাকে গুজব বলেও উল্লেখ করেন রাষ্ট্রপতির কার্যালয়ের মুখপাত্র ইউ জাও হাতিয়ে।
রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক মহলে বেশ সমালোচিত হয়েছেন সু চি। সম্প্রতি 'ফ্রিডম অব ডাবলিন সিটি' অ্যাওয়ার্ডের তালিকা থেকে ভোট দিয়ে অং সান সু চি'র নাম অপসারণ করেন আয়ারল্যান্ডের ডাবলিন শহরের কাউন্সিলররা।
রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের ওপর চালানো অত্যাচার উপেক্ষা করার অভিযোগ করা হয়েছে সু চি'র বিরুদ্ধে। এর আগে ২০১৭ সালের নভেম্বরে সু চি'র 'ফ্রিডম অব দি সিটি' খেতাব প্রত্যাহার করে নেয় ইংল্যান্ডের অক্সফোর্ড সিটি কাউন্সিল।
অক্সফোর্ডের সেন্ট হিউ'স কলেজ, যেখানে সু চি পড়াশোনা করেছেন, সেখান থেকে তার ছবিও সরিয়ে ফেলা হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন