শিরোনাম :

১৩টি রকেট নিষ্ক্রিয় করেছে সিরিয়া


শনিবার, ১৪ এপ্রিল ২০১৮, ১০:৫৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

১৩টি রকেট নিষ্ক্রিয় করেছে সিরিয়া

 

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার রাজধানী দামাস্কাস শনিবার ভোর রাতে বিস্ফোরণে কেঁপে উঠল। শহরের আকাশ ঢেকে গেল ধোঁয়ার চাদরে। সিরিয়ায় আসাদ প্রশাসনের রাসায়নিক হামলার বিরুদ্ধে কড়া জবাব দিতে এদিন এয়ার অ্যাটাক করে ট্রাম্প প্রশাসন। সিরিয়ার টেলিভিশনে অবশ্য দাবি করা হচ্ছে দেশের বিমানবাহিনী এই হামলার যথাযথ জবাব দিয়েছে।

সিরিয়ার দৌমা শহরে রাসায়নিক হামলার জন্য বাশার আল আসাদের বাহিনীকে দায়ী করে দেশটির সরকার নিয়ন্ত্রিত বিভিন্ন স্থাপনায় একযোগে হামলা শুরু করেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্স।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের নির্দেশনায় এই হামলা শুরু করেছে পশ্চিমা মিত্র দেশগুলো।

এবিসি নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, স্থানীয় সময় শুক্রবার হোয়াইট হাউস থেকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ায় হামলা ‍শুরুর ঘোষণা দেন।


সংবাদসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের সাংবাদিকরা জানিয়েছেন পূর্ব দামাস্কাসের আকাশ কমলা হয়ে যায় বিস্ফোরণের প্রভাবে। সিরিয়ান টেলিভিশনে জানানো হয়েছে, হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে একটি সায়েন্টিফিক রিসার্চ সেন্টার।

সিরিয়ার সংবাদমাধ্যমের পক্ষ থেকে জানানো হয়েছে দক্ষিণ দামাস্কাসে এখনও পর্যন্ত ১৩টি রকেট নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছে বিমান বাহিনী। অন্যদিকে সংবাদসংস্থা রয়টার্সের খবর অনুযায়ী আসাদ ঘনিষ্ঠ এক কর্মকর্তা জানিয়েছেন, এই হামলায় প্রায় ৩০টি মিসাইল বিস্ফোরণ ঘটানো হয়েছে। কী কী ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখছে সরকার।

এয়ার স্ট্রাইকের পরেই সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ ট্যুইট করে জানিয়েছেন, ‘পবিত্র ও ভালো আত্মার অবমাননা করা হবে না।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন