শিরোনাম :

দাউদ ইব্রাহিমের সম্পত্তি বাজেয়াপ্ত


শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ০১:২১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দাউদ ইব্রাহিমের সম্পত্তি বাজেয়াপ্ত

আন্তর্জাতিক ডেস্ক: আন্ডারওয়ার্ল্ড ভারতীয় নাগরিক ডন দাউদ ইব্রাহিমের সম্পত্তি কেন্দ্রকে বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের বিচারপতি আরকে অগ্রবালের বেঞ্চে ডনের পরিবারের পক্ষ থেকে একটি আবেদন করা হয়েছিল।

আদালতে তারা আর্জি জানিয়েছিলেন, মুম্বাইয়ে দাউদের সম্পত্তি বাজেয়াপ্ত না করার জন্যে। সেই আবেদন খারিজ করে দিয়েছেন বিচারপতি অগ্রবাল।

গতবছর নভেম্বর মাসে দক্ষিণ মুম্বাইয়ে দাউদের ১১.৫৮ কোটির টাকা মূল্যের তিনটি সম্পত্তি নিলাম করা হয়েছিল। সম্পত্তিগুলো অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধিদের উপস্থিতিতে স্মাগলার অ্যান্ড ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেটর অ্যাক্ট অনুসারে নিলাম করা হয়। যে তিনটি সম্পত্তি গত নভেম্বরে নিলাম করা হয়েছিল তারমধ্যে রয়েছে হোটেল রৌনক আফরোজ, শবনম গেস্ট হাউস এবং ছটি ঘর বিশিষ্ট দামারওয়ালা বিল্ডিং।

এছাড়া ব্রিটেনেও একাধিক সম্পত্তি রয়েছে দাউদের। দু মাস আগে এক সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ্যে আসে। ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণকাণ্ডের মূল চক্রী দাউদ ভারতের মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের অন্যতম। এছাড়াও ম্যাচ-ফিক্সিং, তোলাবাজি, মাদকপাচারসহ একাধিক অভিযোগ রয়েছে দাউদের বিরুদ্ধে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন