শিরোনাম :

কাবুলে থানায় হামলা, নিহত ৩


বুধবার, ৯ মে ২০১৮, ০৯:৫৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কাবুলে থানায় হামলা, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে বোমা হামলায় তিনজন নিহত হয়েছেন। বুধবার শহরের দু'টি থানায় পরিকল্পিত আক্রমণ চালায় আত্মঘাতীরা।

এদিন সকালে একের পর এক তীব্র বিস্ফোরণে কেঁপে ওঠে আফগানিস্তানের রাজধানী। তার পরেই নাগাড়ে গুলিবৃষ্টির শব্দ শোনা যায়। সন্ত্রাসবাদীদের মোকাবিলায় পাল্টা গুলি চালাতে শুরু করে পুলিশ। ঘটনায় এ পর্যন্ত দুই জন পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে এবং অন্তত ৬ জন সাধারণ নাগরিক আহত হয়েছেন। শহরের পশ্চিম প্রান্তে শিয়া গোষ্ঠী আধ্যুষিত এলাকার পুলিশ থানায় এদিনের প্রথম হামলার দায় স্বীকার করেছে আইএস।

গত ফেব্রুয়ারি ও মার্চ মাসে কাবুলে সন্ত্রাসী হানার তীব্রতা কিছুটা কমালেও সম্প্রতি ফের হিংসা ছড়াতে উদ্যোগী হয়েছে তালিবান ও ইসলামিক স্টেটের মতো সন্ত্রাসবাদী সংগঠন।

কাবুল পুলিশের মুখপাত্র হাশমাতুল্লা এস্তানাকজাই জানিয়েছেন, পুলিশ ওই থানা আক্রমণকারীদের কাবু করতে সক্ষম হয়েছে।

এদিনের প্রথম হামলার ঘটনা সম্পর্কে আফগানিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, ওই থানার বাইরে নিজেকে বোমার আঘাতে উড়িয়ে দেয় এক আত্মঘাতী জঙ্গি। তার পরেই সন্ত্রাসবাদীদের সঙ্গে পুলিশের গুলির লড়াই শুরু হয়। মুখপাত্র জানিয়েছেন, 'দুই সন্ত্রাসবাদীকে খতম করা হয়েছে। আহত হয়েছেন দুই পুলিশকর্মী।'

স্থানীয় টিভি চ্যানেলের ফুটেজে ঘটনাস্থল থেকে ঘন কালো ধোঁয়ার কুণ্ডলী উড়তে দেখা গিয়েছে। পাশাপাশি, টুইটারে পোস্ট করা ছবিতে দেখা গিয়েছে, আগুনের গ্রাসে চলে গিয়েছে পশ্চিম কাবুলের গোটা থানা ভবনটি।

দ্বিতীয় হামলাটি হয়েছে কাবুলের শার-এ-নও অঞ্চলে। সন্ত্রাসীদের খোঁজে সেখানে সন্ধ্যে পর্যন্ত তল্লাশি ও নিকেশ অভিযান চালিয়েছে পুলিশ। সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, আক্রান্ত থানার সামনে রাস্তার উপর একটি দেহ পড়ে থাকতে দেখা গিয়েছে। বেশ কয়েকজন মহিলাকে আতঙ্কিত হয়ে দৌড়ে পালাতে দেখা গিয়েছে। ওই অঞ্চলেই রয়েছে ভারতীয় ভিসা সংক্রান্ত বিষয় দেখাশোনা করার এক পর্যটন সংস্থার অফিস।

প্রসঙ্গত, এর আগে ভারতীয় দূতাবাসও তালিবানি আক্রমণের নিশানা হয়েছিল। তবে দ্বিতীয় ঘটনার দায় এ পর্যন্ত কোনও সংগঠনের তরফে দাবি করা হয়নি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন