শিরোনাম :

ইরাকে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৪


বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ০২:০৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ইরাকে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়েছেন অন্তত চার জন। এছাড়া আহত হয়েছেন আরও ১৫ জন। বৃহস্পতিবার উত্তর-পশ্চিম বাগদাদের শিয়া অধ্যুষিত শুলা এলাকায় এ হামলা চালানো হয়। খবর রয়টার্স, মিডলইস্ট মনিটর।

ইরাকের জাতীয় নিরাপত্তা সংস্থার গণমাধ্যম কেন্দ্রের দেয়া বিবৃতিতে বলা হয়েছে, সাকলাউইয়া পার্কের প্রবেশ পথে নিরাপত্তা বাহিনী এক ব্যক্তিকে আটক করার পর ওই ব্যক্তি আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এখনও কোনো জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে আইএস এ হামলা চালিয়েছে।চলতি মাসের প্রথমদিকে বাগদাদের ২৫ কিলোমিটার উত্তরে তারমিয়াতে প্রাণঘাতী এক বন্দুক হামলা চালিয়েছিল জঙ্গিগোষ্ঠী।

উল্লেখ্য, গত ডিসেম্বরে ইরাককে আইএসমুক্ত ঘোষণা করা হলেও দেশটিতে প্রায়ই হামলা চালিয়ে যাচ্ছে জঙ্গি সংগঠনগুলো।এছাড়া ২০১৭ সালের নভেম্বরে দেশটির দক্ষিণাঞ্চলীয় নাসিরিয়া শহরের কাছের মহাসড়কে দুটি রেঁস্তোরা ও একটি পুলিশী তল্লাশিকেন্দ্রে তিনটি আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৬০ জন নিহত হয়েছিল এবং ১০০ জন আহত হয়েছে। হামলাকারীরা নিরাপত্তা বাহিনীর সদস্যদের ছদ্মবেশে এবং চুরি করা সামরিক যান চালিয়ে এসে বিস্ফোরক বেল্ট এবং গাড়িবোমা বিস্ফোরণ ঘটায়। ইসলামিক স্টেট (আইএস) ওই হামলা চালিয়েছিল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন