শিরোনাম :

গাজায় ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েল


বুধবার, ৩০ মে ২০১৮, ০২:৪৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

গাজায় ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

আর্ন্তজাতিক ডেস্ক: গাজায় ফিলিস্তিনিদের উপর সিরিজ বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গাজা সীমান্ত থেকে ইসরায়েলি স্থাপনা লক্ষ্য করে হামাসের রকেট হামলার জবাবে এ হামলা চালিয়েছে ইসরায়েল।

এর আগে ইসরায়েলি সেনাদের চলমান বর্বরতার জেরে গাজা উপত্যকা থেকে ইসরায়েলি ভূখণ্ডে ২৭টি মর্টার শেল নিক্ষেপ করে হামাস। শুধু তাই নয়, ওই সময় ইসরায়েলি স্থাপনা লক্ষ্য করে রকেট হামলা চালায় হামাস সদস্যরা। এর জের ধরেই গাজায় অন্তত ৩৫টি আস্তানায় বিমান থেকে ব্যাপক গোলাবর্ষণ করেছে ইসরায়েলি বাহিনী।

মঙ্গলবার হামাস যে পরিমাণ মর্টার শেল নিক্ষেপ করেছে, ২০১৪ সালে গাজা যুদ্ধকালীন পরিস্থিতিতেও এত মর্টার শেল নিক্ষেপ করেনি সংগঠনটি। বলা হচ্ছে, গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে বড় আক্রমণ চালিয়েছে হামাস। ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, গাজার ৩৫টি সামরিক স্থাপনাকে টার্গেট করে তারা বিমান হামলা শুরু করেছে। তাদের দাবি, হামাসের হামলার পাল্টা জবাব দিতেই ইসরায়েলি সেনারা হামলা শুরু করেছে।

গত সপ্তাহে গাজার ইসলামী জিহাদ সদস্যদের উপর হামলা চালায় ইসরায়েল। এই হামলার প্রতিশোধ নিতেই ইসরায়েলি স্থাপনা লক্ষ্য করে মর্টার ও রকেট হামলা চালায় জিহাদ সদস্যরা। জিহাদ ও হামাস যৌথ বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলি হামলা কখনোই আর মেনে নেওয়া হবে না। এখন থেকে সমুচিত জবাব দেওয়া হবে। চলতি বছরের ৩০ মার্চ থেকে এখন পর্যন্ত ১৩১ জন ফিলিস্তিনি নাগরিককে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন