শিরোনাম :

ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে সৌদি রাজকুমারী


শুক্রবার, ১ জুন ২০১৮, ১২:৪৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে সৌদি রাজকুমারী

আর্ন্তজাতিক ডেস্ক: ফ্যাশন ম্যাগাজিন ভোগ-এর প্রচ্ছদে এবার মডেল হয়েছেন হায়ফা বিনত আবদুল্লাহ আল-সৌদ নামে সৌদি আরবের এক রাজকুমারী। এ নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। অবশ্য ভোগ ম্যাগাজিনের আরব অঞ্চলের সংস্করণেই শুধু দেখা গেছে রাজকুমারীকে।

জেদ্দার একটি মরু অঞ্চলে ম্যাগাজিনের প্রচ্ছদের ছবিটি তোলা হয়েছে। আইরিশ চিত্রগ্রাহক বুও জর্জ ছবিটি তোলেন।

দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ভোগ ম্যাগাজিনের জুন মাসের সংখ্যায় প্রচ্ছদে স্থান পেয়েছেন সৌদি রাজকুমারী হায়ফা। প্রচ্ছদে দেখা গেছে, একটি লাল রঙের হুডখোলা মার্সিডিজ গাড়ির স্টিয়ারিং ধরে বসে আছেন তিনি। তার পরনে ছিল সাদা রঙের পোশাক, হাতে চামড়ার কালো দস্তানা এবং পায়ে হাই হিল জুতা।

রক্ষণশীল দেশটিতে নারীদের গাড়ি চালনার ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ২৪ জুন থেকে এ নিষেধাজ্ঞা আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করে নেওয়া হবে। অবশ্য সম্প্রতি গাড়ি চালানো নিয়ে কিছু নারী আন্দোলনকারীর কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়েছে দেশটির কর্তাব্যক্তিরা, বেশ ধরপাকড়ও চলছে। এমন ঘটনার মধ্যেই ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে সৌদি রাজপরিবারের সদস্যকে মডেল করা হলো। তাও আবার ছবির বিষয়বস্তু হলো নারীদের গাড়িচালনা।

সৌদি আরবের প্রয়াত বাদশাহ আবদুল্লাহর মেয়ে হলেন রাজকুমারী হায়ফা। এর আগে আর কোনও ম্যাগাজিনের প্রচ্ছদে এই রাজকুমারীকে দেখা যায়নি।

ভোগ ম্যাগাজিনকে হায়ফা বলেছেন, ‘আমাদের দেশের কিছু রক্ষণশীল মানুষ পরিবর্তনকে ভয় পায়। এমন অনেক মানুষ শুধু এ জন্যই পরিচিত। ব্যক্তিগতভাবে আমি এ ধরনের পরিবর্তনকে সমর্থন করি।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন