শিরোনাম :

জাস্টিন ট্রুডোর সঙ্গে শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত


সোমবার, ১১ জুন ২০১৮, ০৪:১৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জাস্টিন ট্রুডোর সঙ্গে শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত

ডেস্ক প্রতিবেদন: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ জুন) বাংলাদেশ সময় রাত ১০টার দিকে দেশটির কুইবেক প্রদেশে দুই প্রধানমন্ত্রীর এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে রোহিঙ্গা ইস্যুসহ দু’দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এসময় দু’দেশের পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রোববার স্থানীয় সময় সন্ধ্যায় কানাডার টরোন্টোতে প্রবাসী বাংলাদেশি আয়োজিত এক সংবর্ধনায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। এর আগে জি সেভেন সম্মেলনের আউটরিচ অধিবেশনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার জি-সেভেন আউটরিচ সম্মেলনে রোহিঙ্গা সংকট সমাধানে চার দফা প্রস্তাব তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোহিঙ্গাদের মিয়ানমারে নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিতের পাশাপাশি তাদের ওপর সহিংসতার জন্য দায়ীদের বিচারের আওতায় আনতে বিশ্ব সম্প্রদায়ের পদক্ষেপ প্রত্যাশা করেন তিনি।

জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, আন্তর্জাতিক মুদ্রা তহবিল-আইএমএফের প্রধান ক্রিস্টিন লগার্দও ছিলেন ওই সম্মেলনে।

কানাডার প্রধানমন্ত্রীর আমন্ত্রণে জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে শুক্রবার দুপুরে কেবেকে পৌঁছান শেখ হাসিনা।

সন্ধ্যায় জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে আসা নেতাদের সম্মানে কানাডার গভর্নর জেনারেলের দেওয়া নৈশভোজে অংশ নেন তিনি।

কানাডার স্থানীয় সময় সোমবার দুপুরে টরন্টো থেকে দেশের পথে রওনা হবেন প্রধানমন্ত্রী। দুবাইয়ে যাত্রাবিরতি করে মঙ্গলবার রাতে তার ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন