শিরোনাম :

ইসরায়েলি বাহিনীর হামলায় গুলিবিদ্ধ শতাধিক নারী


বুধবার, ৪ জুলাই ২০১৮, ০৯:৩৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ইসরায়েলি বাহিনীর হামলায় গুলিবিদ্ধ শতাধিক নারী

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিক্ষোভ মিছিলে নির্বিচারে গুলি চালিয়ে শতাধিক নারী বিক্ষোভকারীকে আহত করেছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি বাহিনীর হামলায় অন্তত ১৩৪ নারী ও শিশুর গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

ঘরে ফেরা আন্দোলন চলাকালে নিরপরাধ ফিলিস্থিনি শিশু ও যুবকদের গুলি করার প্রতিবাদে মঙ্গলবার গাজায় ইসরায়েলি সীমান্তের ঝুঁকিপূর্ণ এলাকায় কয়েক হাজার নারী ও শিশু বিক্ষোভ মিছিল বের করে। এসময় কোনো ধরণের উস্কানি ছাড়াই তাদের উপর নির্বিচারে গুলি চালায় ইসরায়েলি বাহিনী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কাদরা এক বিবৃতিতে জানান, ১৯৪৮ সালের পর থেকে সাড়ে সাত লাখ ফিলিস্তিনিকে তাদের বাড়িঘর থেকে বিতাড়িত করেছে দখলদার ইসরাইলি বাহিনী। বিক্ষুব্ধ ফিলিস্তিনিরা গত ৩০ মার্চ থেকে নিজেদের বাড়ি ফিরে পেতে নতুন করে আন্দোলনে নেমেছেন। শান্তিপূর্ণ এ আন্দোলনে ইসরাইলি বাহিনী গুলি করে এ পর্যন্ত শিশুসহ ১৩৮ ফিলিস্তিনিকে হত্যা করেছে।

এদিকে ইসরায়েলি অবরোধ ভাঙতে আন্দোলনের নেতৃত্বকারী গাজার জাতীয় কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, তাদের ডাকে সাড়া দিয়ে হাজার হাজার নারী বিক্ষোভে অংশ নিয়েছে। গত ৩০ মার্চ থেকে ঘরে ফেরা আন্দোলন শুরু হয়। এখন পর্যন্ত ইসরায়েলি বাহিনী হামলায় ১৩৫ জনেরও বেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েক হাজার।

এদিকে তুরস্কের একটি পতাকা উত্তোলন করায় এক যুবককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এদিকে হতাহতের মধ্যেই ফিলিস্তিনি বিক্ষোভকারীরা তুরস্কের পতাকা উত্তোলন করেছে। শুধু তাই নয়, তারা তুর্কী প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের প্রতিও সমর্থন জানিয়েছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন