শিরোনাম :

ফিলিপাইনে ফের মেয়র খুন


বুধবার, ৪ জুলাই ২০১৮, ১২:১৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ফিলিপাইনে ফের মেয়র খুন

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনের একটি শহরের নগরপিতা খুন হওয়ার একদিন না যেতেই অপর একটি শহরের মেয়রকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এদিকে পরপর দুটি হত্যাকাণ্ডের ঘটনায় দেশটিকে ‘এশিয়ার খুনের রাজধানী’ হিসেবে আখ্যায়িত করেছেন বিরোধী দলের সংসদ সদস্যরা।

নিহত ওই মেয়রের নাম ফার্দিনান্দ বোট। তিনি টিনিও শহরের নগরপিতার দায়িত্ব পালন করছিলেন। জানা যায়, একটি সরকারি ভবন থেকে বেরিয়ে যাওয়ার পর গাড়িতে চড়ে বসছিলেন তিনি। হঠাৎই বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলে করে এক দুবৃত্ত পিস্তল নিয়ে হামলা চালায় তার উপর। এতে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু বরণ করেন ফার্দিনান্দ।

এদিকে খুনের ঘটনা একটি ভিডিওতে ধরা পড়েছে। সিসিটিভির ফুটেজে দেখা যায়, গাড়িতে চড়ার সময় এক দুবৃত্ত পিস্তল দিয়ে তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই মাটিতে লুটিয়ে পড়ে ফার্দিনান্দ। এরপরই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় ওই হামলাকারী।

এর আগে গত সোমবার দেশটির আরেক মেয়র অ্যান্থনিও হালিলিকে গুলি করে হত্যা করে দুবৃত্তরা। এদিকে পরপর দুই হত্যাকাণ্ডের ঘটনায় দেশটির বিরোধী দলীয় নেতা অ্যান্থনিও ট্রিলিয়ানস সরকারের তুমুল সমালোচনা করেছেন। প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তের আমলে ঘটে যাওয়া এই ঘটনাগুলোকে সহিংসতা ও সংঘর্ষের সংস্কৃতি বলে আখ্যা দিয়েছেন।

এদিকে পরপর দুই হত্যাকাণ্ডের ঘটনায় দেশটিতে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। গির্জাগুলোতে ইতোমধ্যে সতর্কতা জারি করা হয়েছে। সম্প্রতি দেশটিতে তিনজন ধর্মযাজককেও গুলি করে হত্যা করে দুবৃত্তরা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন