শিরোনাম :

মমতার প্রতিনিধিদের ফেরালো আসাম পুলিশ


শুক্রবার, ৩ আগস্ট ২০১৮, ১০:৫৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মমতার প্রতিনিধিদের ফেরালো আসাম পুলিশ

শিলচর: ভারতের অাসামের শিলচর বিমানবন্দর থেকে কলকাতায় ফেরলেন তৃণমূলের ছয় সদস্য। শুক্রবার সকাল ৮টা ১৫ মিনিটের বিমানে তারা কলকাতার উদ্দেশে রওনা দেন। মমতাবালা ঠাকুর ও অর্পিতা ঘোষ দুপুর ২ টা ২০ মিনিটের বিমানে দিল্লির উদ্দেশে রওনা দেবেন।

তৃণমূলের প্রতিনিধিদলের দাবি, জোর করে সাধারণ মানুষদের সঙ্গে তাদের দেখা করতে দেওয়া হয়নি। NRC-র চূড়ান্ত খসড়ায় নাম না থাকা মানুষদের সঙ্গে দেখা করতে ও অসমের পরিস্থিতি খতিয়ে দেখতে গতকাল ফিরহাদ হাকিমের নেতৃত্বে তৃণমূলের একটি প্রতিনিধি দল অাসামে যায়। কিন্তু, শিলচর বিমানবন্দরে নামতেই তাদের আটকায় রাজ্য পুলিশ। যা নিয়ে দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি হয়। তারপর বিমানবন্দরেই অবস্থান বিক্ষোভ শুরু করেন তৃণমূলের প্রতিনিধিরা।

গতকাল শিলচর বিমানবন্দরে তাদের আটকানোর কারণ হিসেবে অাসাম পুলিশের তরফে জানানো হয়, ১৪৪ ধারা জারি থাকায় তাদের আটকানো হল। এরপরই অসমে BJP সরকারের প্রতি ক্ষোভ উগরে দিতে থাকেন সবাই। দিল্লি থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আক্রমণ করেন অাসাম সরকারকে।

মমতাবালা ঠাকুর বলেন, “আমাদের আটকাতে চারিদিক পুলিশ দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। আমাদের জেলখানায় রাখা হয়েছে বলে মনে হচ্ছে। ভারতে এখনও এই ধরনের ছবি দেখিনি। রাতে আমরা বিমানবন্দরের লাউঞ্জেই ছিলাম।”

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন