শিরোনাম :

ভারত জুড়ে পরিবহন ধর্মঘট


মঙ্গলবার, ৭ আগস্ট ২০১৮, ০৮:০৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভারত জুড়ে পরিবহন ধর্মঘট

আন্তর্জাতিক ডেস্ক: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি, আরটিও বন্ধ ও মোটর ট্রান্সপোর্ট অ্যাক্ট বিল সহ একাধিক প্রতিবাদে মঙ্গলবার ভারতে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিআইটিইউ। দেশজুড়ে সিআইটিইউসহ মোট ১৮ টি পরিবহন সংগঠন দেশজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে।

কেন্দ্রীয় মোটর ট্রান্সপোর্ট অ্যাক্ট বিলের বিরুদ্ধে, পেট্রল-ডিজ়েলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, আরটিও বন্ধের প্রতিবাদে, পরিবহন শিল্পকে বেসরকারিকরণের বিরুদ্ধে, পরিবহন কর্মীদের সামাজিক রক্ষার দাবি ও পরিবহন কর্মীদের ন্যূনতম বেতন ৮ হাজার টাকা করার দাবি সহ নানা দাবিতে এই ধর্মঘট।

সিআইটিইউ দ্বারা নিয়ন্ত্রিত বাস, মিনিবাস, ট‍্যাক্সি, ট্রাক,পণ্য ও পরিবহনগুলি চলবে না বলে জানানো সিআইটিইউ-র তরফে। ইউনিয়নের সরকারি কর্মচারীরাও এই আন্দোলনে সামিল হচ্ছেন। অবশ্য রাজ্য সরকার এই ধর্মঘট রুখতে ব্যবস্থা গ্রহণ করেছে। ধর্মঘট রুখতে সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আজ সমস্ত সরকারি পরিবহন কর্মচারীদের উপস্থিত থাকতে হবে। সরকারি পরিবহন কর্মচারীরা কোনও ছুটি নিতে পারবেন না।

সিআইটিইউ-এর তরফ থেকে জানানো হয়েছে সরকার বাধা দিলেও পরিবহন ধর্মঘট হবে। জনজীবনে প্রভাব পড়বে রাজ্য সহ গোটা দেশে। আইএনটিইউসি, আটিইউসি, এইচএমএস সহ বিভিন্ন ট্রাক অ্যাসোসিয়েশন ও ফেডারেশনগুলি মিলিয়ে ১৮টি পরিবহন সংগঠন ধর্মঘটে সামিল হচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন