শিরোনাম :

বাংলাদেশকে আশ্বস্ত করল ভারত


বুধবার, ৮ আগস্ট ২০১৮, ১২:১১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি


আন্তর্জাতিক ডেস্ক : নাগরিকত্ব তালিকা নিয়ে বাংলাদেশের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলে বাংলাদেশকে ফের আশ্বস্ত করল ভারত। দিল্লি সফররত ক্ষমতাসীন মহাজোটের শরীক তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারীর সঙ্গে বৈঠকে তাকে বিষয়টি নিয়ে আশ্বস্ত করেছেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী এমজে আকবর। সোমবার দুই মন্ত্রীর সঙ্গে তার এই বৈঠক হয়।

ভারতের দুই মন্ত্রীর দেয়া আশ্বাসের কথা নিজেই জানিয়েছেন নজিবুল বশর। মঙ্গলবার দিল্লিতে স্ট্র্যাটেজিক থিঙ্ক ট্যাঙ্ক অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশনের এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এই তথ্য জানান তিনি। তিনি বলেন, ভারত সরকার আমাদের আশ্বস্ত করেছে নাগরিকত্ব ইস্যুতে বাংলাদেশ অস্বস্তিতে পড়ে ভারত এমন কিছুই করবে না।

এদিকে টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে বিভিন্ন সময়ে ভারতের দায়িত্বশীল পর্যায়ের ব্যক্তিদের নানারকম বক্তব্যে উদ্বেগ প্রকাশ করেন নজিবুর বশর। তিনি বলেছেন, আমাদের সবারেই মনে রাখা দরকার, বাংলাদেশের জন্য এই ইস্যুটা আবেগের। ভারতের দায়িত্বশীল ব্যক্তির যে কোনও বক্তব্যই আমাদের দেশে অনেক গুরুত্ব পেয়ে থাকে।

বাংলাদেশের নির্বাচনের আগে এই ইস্যুটি প্রভাব ফেলতে পারে উল্লেখ করে তিনি বলেন, ডিসেম্বরে আমাদের নির্বাচন। বিএনপি ও জামায়াত একইসঙ্গে জোটবদ্ধভাবে রাজনীতি করে। এ অবস্থায় মমতা ব্যানার্জিসহ অন্যদের বক্তব্য দুঃখজনক।

নিরাপত্তা ইস্যুতে দু’দেশের স্বার্থকে অভিন্ন আখ্যা দিয়ে মাইজভান্ডারী বলেন, আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যে অভিন্নতা আছে। আমরা নিরাপদ থাকলে ভারতও নিরাপদ থাকবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন