শিরোনাম :

বোস্টনে গ্যাস লাইনে একাধিক বিস্ফোরণ


শুক্রবার, ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০২:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বোস্টনে গ্যাস লাইনে একাধিক বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক: গ্যাস পাইপ লাইনে পরপর বিস্ফোরণ। মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনের ম্যাসাচুসেটসের ঘটনা। বিস্ফোরণের ফলে বহু বাড়িতে আগুন লেগে যায়। ঘন কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। পুলিস আগুন নেভালেও আতঙ্কে ঘরছাড়া একাধিক পরিবার।

ম্যাসাচুসেটস পুলিশেসের পক্ষ থেকে জানানো হয়েছে। সত্তরটি জায়গা থেকে গ্যাস পাইপ লাইনে ফেটে যাওয়ার খবর এসেছে। এর মধ্যে ৩৫টি ঘটনা অ্যান্ডোভারের। একসঙ্গে ১৮টি জায়গায় আগুন লাগার ঘটনাও ঘটেছে।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী মোট ৬ জনের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এদের লরেন্স জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে পুলিস। স্থানীয় বাসিন্দাদের মধ্যে ১০০ জনকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে ২৫টি বাড়ি।

পুলিসের দাবি, গ্যাসের পাইপ লাইনে চাপ বেড়ে যাওয়াতেই ওই বিস্ফোরণ হয়েছে। ওই গ্যাস সরবারহ করে কলম্বিয়া গ্যাস নামে একটি কোম্পানি। কয়েকদিন আগেই গ্যাস পাইপ লাইন মেরামতি করা হবে বলে ঘোষণা করেছিল। তবে ওই এলাকায় কোনও মেরামতির কাজ হচ্ছিল কিনা তা এখনও জানা যায়নি।

এলাকার সংবাদমাধ্যমের খবর, এলাকার দমকল প্রধান মাইকেল ম্যানসফিল্ড জানিয়েছেন, অ্যান্ডোভারের একাধিক বাড়ির বেসমেন্টে আগুন লেগেছে। গ্যাস থেকই ওই আগুন লেগেছে বলে মনে হচ্ছে। সাধারণ মানুষকে অনুরোধ করা হয়েছে গ্যাসের গন্ধ পেলেই ৯১১ নম্বরে ফোন করতে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন