শিরোনাম :

১৪ সেনা সদস্যসহ রুশবিমান নিখোঁজ


মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০১:৪৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

১৪ সেনা সদস্যসহ রুশবিমান নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার একটি যুদ্ধবিমানকে গুলি করল সিরিয়ার সেনাবাহিনী। যখন সিরিয়ায় ইজ়রায়লের সেনারা একের পর এক ক্ষেপনাস্ত্র হামলা চালাচ্ছিল সেই সময়ই এই ঘটনা ঘটে। বিমানটিতে ১৪ জন সেনা সদস্যসহ ছিল।

অ্যামেরিকার পক্ষ থেকে জানানো হয়েছে, সিরিয়ার সেনারা আসলে ইজ়রায়লের যুদ্ধবিমান ধ্বংস করার চেষ্টা করেছিল। অসাবধানবশত গুলি রাশিয়ার বিমানে আঘাত হানে। এরপরই বিমানটি নিখোঁজ হয়ে যায়।

সোমবার ইজ়রায়লি সেনারা চারটি F-১৬ যুদ্ববিমান নিয়ে সিরিয়ার বন্দরনগরী লাতাকিয়ায় হামলা চালায়। ঠিক সেই সময়ই রাডারের সঙ্গে রাশিয়ার সামরিক বাহিনীর IL-২০ নামের বিমানটির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সর্বশেষ তথ্য মতে, রাডার থেকে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আগে সিরিয়ার উপকূল থেকে ৩৫ কিলোমিটার দূরে ভূমধ্যসাগরের উপরে বিমানটি অবস্থান করছিল বলে জানায় রাশিয়ার সামরিক দপ্তর। সামরিক বাহিনীর ১৪ জন সদস্য ও বিমানটি উদ্ধারে ইতিমধ্যেই অভিযানে নেমেছে রাশিয়া।

লাতাকিয়া উপকূল অঞ্চলে নির্দিষ্ট লক্ষ্যে হামলা চালাচ্ছে ইজ়রায়েলের সেনারা। এই এলাকায় রাশিয়ার মিলিটারি বেস রয়েছে। রয়েছে যুদ্ধবিমানও। গতকাল পাল্টা আঘাত হানার চেষ্টা করে সিরিয় সেনারা। ইজ়রায়েলের যুদ্ধবিমান লক্ষ্য করে আর্টিল্যারি থেকে ব্যাপক গুলি ছোড়া শুরু করে তারা। সেই গুলিই অসাবধানবশত রাশিয়ার বিমানে আঘাত হানে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন