শিরোনাম :

কলকাতায় হাসপাতালের আগুন গ্যাস সিলিন্ডার থেকে


বুধবার, ৩ অক্টোবর ২০১৮, ০৭:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কলকাতায় হাসপাতালের আগুন গ্যাস সিলিন্ডার থেকে

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গের কলকাতায় অবস্থিত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আগুন ছড়িয়েছে মজুত করে রাখা গ্যাস সিলিন্ডার থেকে বলে জানিয়েছেন দমকল বাহিনী ডিজি জগমোহন।

তিনি জানান, দমকল কর্মীরা আগুনের উৎসস্থলে পৌঁছে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার কাজ করেন। আর এর পাশাপাশি জমে থাকা ধোঁয়া বের করার কাজও হয়েছে।

অন্যদিকে কলকাতার মেয়র তথা দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায় বলেন, আমি শুনেছি রোগীদের নিরাপদে অন্যত্র স্থানান্তরিত করা গিয়েছে। হাসপাতালে আগুন লাগার ঘটনা ঘটলেই প্রায় সকলেরই স্মৃতিতে তাজা হয়ে যায় আমরির ঘটনা। ২০১১ সালের ডিসেম্বর মাসে আমরি হাসপাতালে আগুন লেগে ৯২ জনের মৃত্যু হয়েছিল।

গত সাত বছরে একাধিক ঘটনায় সেই স্মৃতি ফিরে এসেছে। কলকাতা থেকে জেলা বার বার এমন ঘটনার সাক্ষী থেকেছে রাজ্য। বছর দুয়েক আগে এরকমই ভয়াল আগুনে পুড়েছিল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ। মৃত্যু হয় এক সদ্যজাতের। কলকাতার সরকারি হাসপাতাল গুলিতেও মাঝে মধ্যে আগুন লাগে। সেভাবেই সকালে আগুন লাগে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সকাল সাড়ে ৮ টার একটু আগে লাগে আগুন। প্রায় সঙ্গে সঙ্গে ৩৫০ 'র কাছাকাছি রোগীকে ওই ভবন থেকে বের করে আনা হয়। দমকলের দশটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করে। জরুরি বিভাগের উল্টো দিকে থাকা ওষুধের দোকান থেকেই দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। প্রাণ ভয়ে বেরিয়ে আসেন সকলে। অনেক রোগীর সঙ্গে ছিলেন তাঁদের আত্মীয়রা। তাঁরাই রোগীদের বের করে আনেন। সাহায্যের হাত বাড়িয়ে দেন হাসপাতালের কর্মীরাও। আগুন লাগার ঘটনার কেউ আহত না হলেও বিষাক্ত ধোঁয়ায় অনেকে অসুস্থ হয়ে পড়েন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন