শিরোনাম :

চিঠি দিয়েই ট্রাম্পকে হত্যা করতে চেয়েছিলেন নৌ সদস্য


রবিবার, ৭ অক্টোবর ২০১৮, ০৭:৩৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চিঠি দিয়েই ট্রাম্পকে হত্যা করতে চেয়েছিলেন নৌ সদস্য

আন্তর্জাতিক ডেস্ক: একইসঙ্গে দেশের তিন হাইপ্রোফাইল ব্যক্তিকে বিষমেশানো চিঠি পাঠালেন তিনি। উদ্দেশ্য, একসঙ্গে তিনজনকে হত্যা। কিন্তু শেষমেশ পার পেলেন না মার্কিন নৌবাহিনীর সাবেক কর্মী উইলিয়াম ক্লাইড অ্যালেন থ্রি। তাঁর বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিষক্রিয়ায় হত্যার অভিযোগ উঠেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, ডেভিস কান্ট্রি জেলে পুলিশি জেরায় দোষ কবুল করেছেন অ্যালেন।

মার্কিন প্রেসিডেন্টের কাছে মারাত্মক বিষমিশ্রিত চিঠি পাঠিয়েছিলেন ৩৯ বছর বয়সী প্রাক্তন নৌবাহিনীর এক কর্মী। মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জিম ম্যাটিস, এফবিআই প্রধান ক্রিস্টোফার রে এবং নৌবাহিনীর প্রধান অ্যাডাম জন রিচার্ডসনকেও একই ধরনের চিঠি পাঠান ওই ব্যক্তি।

চিঠি দিয়েই ট্রাম্পকে হত্যা করতে চেয়েছিলেন নৌ সদস্য

জানা গেছে, রাইসিন নামক মারাত্মক বিষ মিশিয়ে তিনজনকে চিঠি পাঠিয়েছিলেন তিনি। তবে হোয়াইট হাউজ পর্যন্ত পৌঁছনোর আগেই সেই চিঠি বাজেয়াপ্ত করা হয়।

১৯৯৮ থেকে ২০০২ পর্যন্ত মার্কিন নৌবাহিনীতে কাজ করেছেন অ্যালেন। এর পর ২০০৫-এ তাঁর বিরুদ্ধে দুটি বাচ্চা মেয়ের উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ ওঠে। এর পর ২০০৮-এ বেআইনি অস্ত্র রাখার জন্য গ্রেফতার হন তিনি। জেল থেকে ছাড়া পান ২০১১ সালে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন