শিরোনাম :

মামলা করলেন এমজে আকবর


সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ০৬:৫২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মামলা করলেন এমজে আকবর

আন্তর্জাতিক ডেস্ক: সাংবাদিক প্রিয়া রমানির বিরুদ্ধে মানহানরি মামলা করেছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী এমজে আকবর। তাঁর দাবি, ইচ্ছাকৃতভাবে কুত্‍‌সা রটানোর জন্যই তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন প্রিয়া। এদিকে, #MeeToo আন্দোলনের শিকার আরও এক সেলিব্রিটি চেতন ভগত এ দিন তাঁর বিরুদ্ধে তোলা অভিযোগ উড়িয়ে দিয়েছেন এবং কিছু প্রমাণও তুলে ধরার চেষ্টা করেছেন।

#MeToo আন্দোলনে সামিল হয়ে লেখক ইরা চক্রবর্তী ১৩ অক্টোবর অভিযোগ করেছিলেন, তিনি চেতন ভগত ও সুহেল শেঠের দ্বারা যৌন হেনস্থান শিকার। তারই জবাব দিয়ে সোমবার ২০১৩ সালে ইরার পাঠানো একটি ই-মেলের স্ক্রিনশট তুলে ধরেছেন চেতন। অভিযোগের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে তিনি লিখেছেন, 'কাজেই কে কাকে চুম্বন করতে চেয়েছিল? ২০১৩ সালে আমাকে ইরা চক্রবর্তীর করা এই ই মেল, বিশেষত তার শেষ লাইন এটাই প্রমাণ করে যে ২০১০ সালের যে ঘটনার অভিযোগ তিনি এনেছেন, তা মিথ্যে। আর তিনিও আমায় জানতেন। আমার ও আমার পরিবারের প্রতি এই মানসিক হেনস্থা এবার বন্ধ হওয়া উচিত। অনুগ্রহ করে ভুয়া অভিযোগ ও হেনস্থার দ্বারা কোনও আন্দোলনের ক্ষতি করবেন না।'

এদিকে, ৮ অক্টোবর পররাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রী এমজে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন সাংবাদিক প্রিয়া রমানি। রবিবারই আফ্রিকা সফর থেকে দেশে ফিরে প্রেস বিবৃতি দিয়ে এই অভিযোগ উড়িয়ে দেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি প্রিয়ার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করবেন বলেও হুমকি দেন। সেই মতোই সোমবার সকালে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে প্রিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করেন এমজে আকবর। তাঁর আইনজীবী যে যে অভিযোগ এনেছেন, তা সঠিক প্রমাণিত হলে সর্বাধিক ২ বছরের জেল হতে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন