শিরোনাম :

আসিয়া বিবিকে নিয়ে পাকিস্তানে তোলপাড়


শুক্রবার, ২ নভেম্বর ২০১৮, ১০:৫৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আসিয়া বিবিকে নিয়ে পাকিস্তানে তোলপাড়

আন্তর্জাতিক ডেস্ক: ধর্ম অবমাননা আইনে মৃত্যুদণ্ড পাওয়া আসিয়া বিবি মুক্তির ঘটনায় পাকিস্তানে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছে সেখানকার কট্টরপন্থি সংগঠনগুলো।

দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান কট্টরপন্থিদের কঠোর ভাষায় সমালোচনা করেছেন। ৮ বছর আগে ব্লাসফেমি আইনে মৃত্যুদণ্ড পাওয়া আসিয়াকে গত বুধবার বেকসুর খালাস দেন দেশটির সুপ্রিমকোর্ট। এর প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভে নামেন কট্টরপন্থি সমর্থকরা। গতকালও তারা বিভিন্ন শহরে রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীদের উদ্দেশ করে প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পাকিস্তান ইসলামের ওপর প্রতিষ্ঠিত এবং সুপ্রিমকোর্ট যে রায় দিয়েছেন, তা সংবিধান অনুসারে। যে সংবিধান রচিত হয়েছে, পবিত্র কোরাআন ও সুন্নাহর আলোকে। দেশজুড়ে রাস্তা বন্ধ করে যে বিক্ষোভ চলছে তা সাধারণের জীবনযাপনে মারাত্মক প্রভাব ফেলছে।

এদিকে রায়ের পর দিন গতকাল সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি মিয়ান সাকিব নিসার বলেন, কারও বিরুদ্ধে কোনো অভিযোগ যদি প্রমাণিত না হয়, তা হলে তাকে আদালত কীভাবে সাজা দেবেন। একই সঙ্গে তিনি এও বলেন, আমি ও আমার সঙ্গে বিচারকরা সবাই নবীজির উম্মত।

প্রতিবেশীরা আসিয়ার বিরুদ্ধে নবী মুহাম্মদকে (সা) অপমানের অভিযোগ এনেছিলেন। ওই অভিযোগে ২০১০ সালে তাকে মৃত্যুদ- দেওয়া হয়। শুরু থেকেই নিজেকে নির্দোষ দাবি করে এসেছেন আসিয়া। গত ৮ বছর ধরে তাকে কারাগারের নির্জন প্রকোষ্ঠে দিন কাটাতে হয়েছে।

প্রসঙ্গত, বিগত ২০০৯ সালের জুন মাসে লাহোরের কাছে শেখুপুরা এলাকায় ফল পাড়তে গিয়ে অন্য নারীদের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে চার সন্তানের জননী আসিয়া নবীকে (সা) নিয়ে কটূক্তি করেন বলে অভিযোগ ওঠে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন