শিরোনাম :

বলির পাঁঠা বানাবেন না, ট্রাম্পকে ইমরান


মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ১০:৩৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বলির পাঁঠা বানাবেন না, ট্রাম্পকে ইমরান

আন্তর্জাতিক ডেস্ক: আমাদের বলির পাঁঠা না বানিয়ে যথার্থ পর্যালোচনা করে দেখুন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

সন্ত্রাস দমনে কিচ্ছু করেনি পাকিস্তান, সোমবার মার্কিন প্রেসিডেন্টের এই মন্তব্যের জবাব দিলেন ইমরান। টুইটারে এদিন পর পর বার্তায় তিনি জানিয়েছেন, ট্রাম্পের আক্রমণাত্মক অভিযোগের জবাব দিতে হিসেব ঠিক করে নেওয়া জরুরি।

উল্লেখ্য, সন্ত্রাস দমনের কাজে যথেষ্ট উদ্যোগ না নেওয়া এবং আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনকে আশ্রয় দেওয়ার অভিযোগ তুলে পাকিস্তানকে লক্ষ কোটি ডলার অনুদান দেওয়া বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ওয়াশিংটন। এদিন তার সমালোচনা করে টুইটারে ইমরান জানিয়েছেন, সন্ত্রাসের বিরুদ্ধে আমেরিকার যুদ্ধে ৭৫,০০০ পাক সেনার মৃত্যু হয়েছে। শুধু তাই নয়, এর জেরে ১২,৩০০ কোটি ডলার আর্থিক ক্ষতি হয়েছে ইসলামাবাদের। ক্ষতিপূরণ বাবদ আমেরিকার দেওয়া ২০০০ কোটি ডলার যে তার তুলনায় নগণ্য, তা জানাতেও ভোলেননি পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ইমরানের অভিযোগ, 'আমাদের উপজাতীয় এলাকা ধ্বংস হয়েছে এবং লক্ষ লক্ষ মানুষ গৃহহীন হয়েছে> সাধারণ পাকিস্তানিদের জীবন ছারখার করে দিয়েছে এই যুদ্ধ। তা সত্ত্বেও আমেরিকাকে বিনামূল্যে তার আকাশ ও জমির সীমা ব্যবহার করতে দিচ্ছে পাকিস্তান। ট্রাম্প কি এমন আর একজন সুহৃদের নাম বলতে পারেন যে এতটা স্বার্থত্যাগ করেছে?'

পরিশেষে পাক প্রধানমন্ত্রী জানিয়েছেন, 'ব্যর্থতার জন্য পাকিস্তানকে বলির পাঁঠা না বানিয়ে বরং আমেরিকার খতিয়ে পর্যালোচনা করা দরকার যে, ১,৪০,০০০ ন্যাটো সেনা ও ২,৫০,০০০ আফগান বাহিনী থাকা সত্ত্বেও এবং খাতায়-কলমে আফগানিস্তানের যুদ্ধে কোটি কোটি ডলার খরচ করার পরেও কী কারণে তালিবানরা আগের চেয়েও বেশি শক্তিশালী হয়ে উঠেছে।'

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন