শিরোনাম :

মিশরে গাড়ি বিস্ফোরণে নিহত ৩


রবিবার, ৩০ ডিসেম্বর ২০১৮, ০৭:৪৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আন্তর্জাতিক: ফের পর্যটকদের উপর হামলা মিশরে। এবার পর্যটকদের গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটালো দুষ্কৃতীরা। সর্বেশষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে, ৩ পর্যটকের মৃত্যু হয়েছে। এনারা প্রত্যেকেই ভিয়েতনামের নাগরিক। এক স্থানীয় গাইড-ও মারা গিয়েছে বলে খবর। গুরুতর জখম ১১ জন।

শুক্রবার স্থানীয় সময় সন্ধে ৬টা নাগাদ গিজার মারইওতিয়া স্ট্রিট দিয়ে যাওয়ার সময় বিস্ফোরণের মুখে পড়ে পর্যটকদের বাসটি। চালক বাদে ওই ১৩ জন যাত্রী ভিয়েতনামের নাগরিক। জানা গিয়েছে চালক স্থানীয় বাসিন্দা। আহতদের নিকটবর্তী হারাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মিশরের প্রাইম মিনিস্টার মোস্তাফা ম্যাডবউলি। তিনি দাবি করেন, নিরাপত্তারক্ষীদের কোনও কিছু না জানিয়ে প্ল্যানমাফিক রুট বদলে অন্য রুট দিয়ে বাসটি যায়। যদিও চালক ওই অভিযোগ অস্বীকার করেছেন। প্রাইম মিনিস্টার আরও জানিয়েছেন, যোগাযোগ করা হচ্ছে ভিয়েতনাম দূতাবাসের সঙ্গে। আহতদের সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

আগামী ৭ জানুয়ারি মিশরে সংখ্যালঘু খ্রিস্টানদের ক্রিসমাস পালন উপলক্ষে জোরদার করা হয়েছে নিরাপত্তা। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানতেই এমন বিস্ফোরণ ঘটানো হয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিস। এখনও পর্যন্ত এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। এর আগেও একাধিক বার বিদেশি পর্যটকদের উপর হামলার নজির রয়েছে মিশরে। গত বছর হুরগাদায় এক বিলাসবহুল হোটেলে দুই জার্মান পর্যটককে খুন করা হয়। ২০১৫ সালে রুশ বিমান ধ্বংস করে দেয় জঙ্গিরা। নিহত হন ২২৪ জন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন