শিরোনাম :

প্রয়োজনে জরুরি অবস্থা জারি করে দেয়াল


মঙ্গলবার, ২৯ জানুয়ারি ২০১৯, ১২:২৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রয়োজনে জরুরি অবস্থা জারি করে দেয়াল

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি নির্বাহী ক্ষমতা প্রয়োগ কিংবা প্রয়োজনে জরুরি অবস্থা জারি করে মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মান করবেন। তিনি বিরোধী ডেমোক্র্যাটদের সঙ্গে সমঝোতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। খবর রয়টার্সের

প্রেসিডেন্ট ট্রাম্প রবিবার ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাত্কারে বলেছেন, তিনি মনে করেন না যে ডেমোক্র্যাটদের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছানো সম্ভব হবে যা তার কাছে ভাল মনে হবে। এজন্য প্রয়োজনে নির্বাহী আদেশ দিয়ে বা জরুরি অবস্থা জারি করে মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মান করা হবে বলে অঙ্গীকার করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এদিকে শুক্রবার ৩৫ দিনের শাটডাউন কাটলেও ট্রাম্প প্রশাসন এবং ডেমোক্র্যাটদের সঙ্গে সমঝোতার চেষ্টা চলছে। সীমান্তে দেয়াল নির্মানে অর্থ বরাদ্দ ছাড়াই ডেমোক্র্যাটদের প্রস্তাব মেনে শাটডাউন থেকে সরে আসার ঘোষণা দিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তবে তার দাবি না মানলে আবারো শাটডাউন শুরু হতে পারে বলে সতর্ক করেছিলেন তিনি। নতুন তহবিল অনুমোদন দেওয়ায় আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সরকার চালু থাকবে। এর আগেই নতুন সমঝোতা করতে হবে।

হোয়াইট হাউসের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মিক মুলাভিঞ্চি বলেন, সাময়িকভাবে শাটডাউন কাটাতে প্রেসিডেন্ট ট্রাম্প সম্মত হয়েছেন। তবে প্রেসিডেন্ট সীমান্ত নিরাপত্তায় কাজ করে যাবেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন