শিরোনাম :

পাকিস্তানকে বিশ্বে কোণঠাসা করার হুমকি ভারতের


শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পাকিস্তানকে বিশ্বে কোণঠাসা করার হুমকি ভারতের

আর্ন্তজাতিক: ভারতের জম্মু-কাশ্মীরে বৃহস্পতিবার নৃশংস গাড়ি বোমা হামলার জন্য পাকিস্তানকে দায়ি করে এর কঠোর জবাব দেওয়ার হুমকি দিয়েছেন ভাররেত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশিপাশি বিশ্বে পাকিস্তানকে কোণঠাসা করে দেওয়ারও হুমকি দিয়েছে ভারত সরকার। এদিকে আজ পাকিস্তান রাষ্ট্রদূতকে দিল্লীতে তলব করা হয়েছে।

বৃহস্পতিবার কাশ্মীরের পুলাওমায় পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের হামলায় অন্তত ৪০ জন ভারতীয় আধাসামরিক সেনা নিহত হন। তবে পাকিস্তানের পক্ষ থেকে এক বিবৃতিতে ভারতে এই হামলার দায় অস্বীকার করা হয়েছে।

হামলায় জন্য পাকিস্তানকে দায়ি করে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান একটি বড় ভুল করে ফেলল। এর সমুচিত জবাব দেওয়ার জন্য নিরাপত্তা বাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়ার ঘোষণা দেন তিনি।

এদিকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে। এর আগে মন্ত্রী এক কেবিনেট বৈঠকে পাকিস্তানকে দেওয়া ‘মোস্ট ফেভারড নেশন’ তকমা প্রত্যাহারের ঘোষণা দেন। পাকিস্তানকে সকাল বাণিজ্যিক সুবিধা থেকে বঞ্চিত করে সারা বিশে^ কোণঠাসা করে দেওয়ারও হুমকি দেন তিনি।।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন