শিরোনাম :

পাকিস্তানে রেল ও আকাশপথে জরুরি অবস্থা জারি


বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:১৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পাকিস্তানে রেল ও আকাশপথে জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক: পাক-ভারত উত্তেজনার পরিস্থিতিতে রেলপথ ও আকাশপথে জরুরি অবস্থা জারি করেছে পাকিস্তান। পাকিস্তান সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ)জানায়, পাকিস্তান থেকে সব ধরনের স্থানীয় এবং আন্তর্জাতিক ফ্লাইটের চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এক টুইটবার্তায় দেশটির সিভিল এভিয়েশন অথরিটির পক্ষ থেকে বলা হয়, ‘ সাধারণ সব ফ্লাইট সাসপেন্ড করা হল। পরবর্তী নোটিশ জারি না করা পর্যন্ত আকাশপথ বন্ধ থাকবে।’

বুধবার পাকিস্তানের সংবাদ মাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে উল্লেখ করা হয়, দেশের সব বিমানবন্দর থেকে স্থানীয় এবং আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট আপাতত স্থগিত থাকবে। সিএএর এই নির্দেশনার পর দেশটির লাহোর বিমানবন্দর, ইসলামাবাদ বিমানবন্দর ও ফয়সালাবাদ বিমানবন্দর থেকে ইতিমধ্যে সব ফ্লাইটের বাতিল করা হয়েছে।

ফ্লাইট রাডারের তথ্য বলছে, পাকিস্তানি এবং ভারতের আকাশে আন্তর্জাতিক ফ্লাইট ও ট্রানজিট বাধাগ্রস্ত হচ্ছে। আন্তর্জাতিক কিছু ফ্লাইটকে উড্ডয়নকারী দেশে ফেরত পাঠানো হয়েছে। এছাড়া অন্যান্য ফ্লাইট বিকল্প পথ ব্যবহার করছে।

এদিকে পাকিস্তানের রেলপথেও জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন দেশটির রেলপথ মন্ত্রী শেইখ রশিদ। তিনি বলেছেন, ভারতকে জবাব দেয়ার জন্য পুরো দেশ প্রস্তুত রয়েছে। এই পরিস্থিতিতে পরবর্তী ৭২ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ভারতের ৮ শহরের বিমানবন্দর বন্ধ ঘোষণা

এদিকে ভারতের সরকারি এক কর্মকর্তা বলেছেন, দেশটির উত্তরাঞ্চলের অন্তত ৮টি শহরের বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার সকালের দিকে কাশ্মীরের আকাশসীমায় পাকিস্তানি বিমানবাহিনীর যুদ্ধবিমান এফ-১৬ ঢুকে পড়ার পর এই পদক্ষেপ নেয় নয়াদিল্লি।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন