শিরোনাম :

প্রশংসায় ভাসছেন ইমরান খান!


শুক্রবার, ১ মার্চ ২০১৯, ০২:৩৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রশংসায় ভাসছেন ইমরান খান!

আন্তর্জাতিক: কাশ্মীরের পুলওয়ামায় হামলায় কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে বর্তমানে চরম উত্তেজনা বিরাজ করছে। তবে এমন পরিস্থিতিতেও ভারতকে একাধিকবার শান্তির বার্তা দিয়ে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ‘হিরো’ খেতাব পাচ্ছেন ইমরান খান।

ভারতীয় পাইলটকে ছেড়ে দেয়ার ব্যাপারে পাকিস্তানের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ।

বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টের যৌথ অধিবেশনে ইমরান খান বলেন, পাকিস্তান কোন ধরনের অস্থিরতা চায় না শান্তি চায়। তারই প্রেক্ষিতে শান্তির বার্তা দিতে ও ভারতের সঙ্গে আলোচনায় বসতে পাকিস্তানে আটক ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ছেড়ে দেয়ার ঘোষণা দেন ইমরান খান।

ইমরান খানে এমন ঘোষণা ও পদক্ষেপে দেশে ও দেশের বাইরে প্রশংসিত হচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে ইমরানের বন্দনা।

ডনের খবরে বলা হয়েছে, ইমরানের এমন পদক্ষেপ নেওয়ার কারণে অনেকে তাঁকে সত্যিকারের রাষ্ট্রনায়ক হিসেবে অভিহিত করছে।

সংবাদ মাধ্যমে এএনআই জানায়, ইমরান খানের এমন সিদ্ধান্তে অনেক খুশি ভারতের পাঞ্জাব রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। অমরিন্দর ইমরানের এমন পদক্ষেপকে বন্ধুত্বের পথের একটি ধাপ হিসেবে উল্লেখ করেন তিনি।

ভারতের সাবেক ক্রিকেট তারকা ও রাজনীতিবিদ নভোজিৎ সিং সিধু টুইটারে ইমরানের প্রশংসা করে এমন পদক্ষেপকে মহানুভবতা বলে অভিহিত করেন।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ইমরানের ব্যাপক প্রশংসা চলছে। কেউ লিখেছেন, ইমরানের এমন সিদ্দান্ত সত্যি দেশ দুইটির জন্য ভালো।

আবার কেউ লিখেছেন, যুদ্ধ যেকারো মঙ্গল বয়ে আনতে পারে না তাই ইমরান খানের এমন পদক্ষেপ প্রশংসার দাবিদার।

অন্যদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জুলফিকার আলী ভুট্টোর নাতনি ফাতিমা ভুট্টো টুইটারে লিখেছেন, ইমরানের এই পদক্ষেপ সাহসী ও মানবিক।

পাকিস্তানের জনপ্রিয় শিল্পী ফখরে আলমও ইমরান খানের প্রশংসায় পঞ্চমুখ। তিনি লিখেছেন, সামরিক, রাজনৈতিক, কূটনৈতিক, নৈতিকতা ও রাষ্ট্রপরিচালনা সব দিক দিয়েই পাকিস্তান জয়ী হল।

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এই হামলার জবাব দিতে পাকিস্তানের সীমানা ভেদ করে গত মঙ্গলবার বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী। ভারতের দাবি হামলায় অন্তত ৩০০ জঙ্গি নিহত হয়েছে। তবে ভারতের এমন দাবি প্রত্যাখান করে পাকিস্তান।

নিয়ন্ত্রনরেখা লঙ্ঘনের দায়ে বুধবার ভারতীয় সীমানায় ঢুকে পড়ে পাকিস্তানের যুদ্ধবিমান। এদিনেই ভারতের দুইটি বিমান ভূপাতিত করে পাকিস্তান, আটক করে এক ভারতীয় পাইলটকে।

আজ (শুক্রবার) ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার কথা আছে পাকিস্তানের। সেই সঙ্গে আলোচনার প্রস্তাব দিয়েছে পাকিস্তান। তবে ভারতের পক্ষ থেকে এখন পর্যন্ত পাকিস্তানের সঙ্গে আলোচনার বিষয়ে কেউ মুখ খুলেনি। তথ্যসূত্র: ডন, এএনআই, রেডিও পাকিস্তান।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন