শিরোনাম :

অভিনন্দনকে নিয়ে তাড়াহুড়ো ইমরানের


বৃহস্পতিবার, ৭ মার্চ ২০১৯, ১১:৩৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

অভিনন্দনকে নিয়ে তাড়াহুড়ো ইমরানের

আন্তর্জাতিক: ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনকে ফিরিয়ে দেওয়াকে 'তাড়াহুড়ো' বলে মন্তব্য করেছেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো। বুধবার (৬ মার্চ) পাকিস্তানের জাতীয় সংসদে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন। এছাড়াও পাক-ভারত উত্তেজনায় পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সিদ্ধান্তের জন্য তাকে নোবেল দেওয়ার দাবির সমালোচনা করেছেন তিনি।

ইমরান খানের সিদ্ধান্তের বিষয়ে অভিযোগ করে বিলাওয়াল বলেন, 'দেশের সংকটকালীন মুহূর্তে সামরিক বাহিনীর কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। সেনাবাহিনী প্রধানসহ সামিরক বাহিনীর সকলে অত্যন্ত দক্ষতার সঙ্গে কঠিন এ পরিস্থিতির মোকাবেলা করেছেন। এজন্য আমি সবাইকে ধন্যবাদ জানাই। সন্ত্রাসবাদ দমন ও পররাষ্ট্রনীতিতে আমরা সরকারের পলিসির সঙ্গে একমত, তবে ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার ক্ষেত্রে তাড়াহুড়ো করেছেন ইমরান খান'।

এদিকে ভারতের পুলওয়ামা হামলার পর পাক-ভারত উত্তেজনায় ইমরান খানের অসামান্য ভূমিকা জন্য তাকে নোবেল দেওয়ার দাবির সমালোচনা করেছেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো। নোবেলের প্রস্তাব ফিরিয়ে দিয়ে ভালো কাজ করেছেন ইমরান খান বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন,'সংসদে অনেকেই ইতিমধ্যে অনেকেই ইমরান খানকে নোবেল দেওয়ার দাবি করেছেন। তিনি এই প্রস্তাব ফিরিয়ে দিয়ে ভালো কাজ করেছেন বলে আমি মনে করি। নাহলে এটি বিশ্ববাসীর কাছে হাসির কারণ হয়ে দাঁড়াতো'। দেশের সেনারা সীমান্তে দেশের জন্য প্রাণ উৎসর্গ করছে, আর এদিকে সংসদে বসে আমরা প্রধানমন্ত্রীকে নোবেল দেওয়ার দাবি করছি'।

পাক-ভারত সীমান্তে সৃষ্ট উত্তেজনা ও প্রাণহানির জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দায়ী করে তিনি বলেন, 'পাকিস্তানে ঢুকে আমাদের উপর বিমান হামলা ও দুই দেশের সীমান্তে উত্তেজনার জন্য একমাত্র নরেন্দ্র মোদিই দায়ী'। তিনি মোদিকে 'গুজরাট কসাই' অ্যাখ্যা দিয়ে বলেন, 'মোদি সেই ব্যক্তি, যে কিনা গুজরাটে মুসলমানদের ওপর গণহত্যা চালিয়েছেন। মোদির হাতে হাজারো মুসলমানের রক্ত লেগে আছে। 'গুজরাট কসাই'-কে এখন বিশ্বনেতারা ভুলে গেলেও আমরা তার হিংস্রতার কথা এখনও ভুলে যাইনি'।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন