শিরোনাম :

মনোহর পারিকর মারা গেছেন


সোমবার, ১৮ মার্চ ২০১৯, ০৯:২৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মনোহর পারিকর মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের গোয়া রাজ্যের মুখ্যমন্ত্রী ও দেশটির প্রবীণ রাজনীতিক মনোহর পারিকর মারা গেছেন। দীর্ঘদিন ক্যানসারে ভোগার পর রোববার সন্ধ্যার দিকে গোয়ার পানাজি শহরে নিজ বাসায় মারা যান বিজেপির এ নেতা।

টুইটারে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেছেন, ৬৩ বছর বয়সী পারিকর অগ্ন্যাশয়ের ক্যানসারে আক্রান্ত ছিলেন। এনডিটিভি বলেছে, কয়েক দিন ধরে মনোহর পারিকরের স্বাস্থ্যের অবনতি ঘটছিল।

শনিবার সকালের দিকে গুরুতর অসুস্থ হন তিনি। গত বছরের ফেব্রুয়ারি থেকে দেশটির সাবেক এই প্রতিরক্ষামন্ত্রী গোয়া, মুম্বাই, দিল্লি ও নিউইয়র্কে চিকিৎসা নিয়েছিলেন। গত জানুয়ারিতে গোয়ার তিনবারের এ মুখ্যমন্ত্রী বলেন, তিনি শেষ নিঃশ্বাস পর্যন্ত গোয়ার সেবা করে যাবেন। কিছুদিন ধরে তাকে জনসম্মুখে দেখা যেত না।

২০১৬ সালে ভারতের প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন পারিকর। এই সময় শূন্যরেখা অতিক্রম করে পাকিস্তানের ভূখণ্ডে ঢুকে জঙ্গিগোষ্ঠীর আস্তানায় সার্জিক্যাল স্ট্রাইক পরিচালনা করে ভারতীয় সেনাবাহিনী। গোয়ার তিনবারের এই মুখ্যমন্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ রাজনৈতিক নেতারা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন