শিরোনাম :

উইকিলিকস নিয়ে ‘ডাহা মিথ্যা’ বললেন ট্রাম্প


শুক্রবার, ১২ এপ্রিল ২০১৯, ১১:৫১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

উইকিলিকস নিয়ে ‘ডাহা মিথ্যা’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক ১২ এপ্রিল (বাংলাপ্রেস)- উইকিলিকস নিয়ে ‘ডাহা মিথ্যা’ কথা বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। উইকিলিকসের সহ প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ গ্রেপ্তার হওয়ার পর ওভাল অফিসে ‘মিথ্যা’ কথা বলেন তিনি। খবর সিএনএনের।

২০১৬ সালে উইকিলিকসের ব্যাপক প্রশংসা করেন ট্রাম্প। এছাড়া এক র‍্যালিতে তিনি বলেন, আমি উইকিলিকসকে ভালবাসি।

বৃহস্পতিবার উইকিলিকসের সহ প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ লন্ডনের ইকুয়েডর দূতাবাস থেকে আটক ব্রিটিশ পুলিশ। হাজির করা হয় ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট আদালতে।

এরপর ওভাল অফিসে সাংবাদিকরা উইকিলিসের সহ প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসঞ্জের আটক হওয়ার ব্যাপারে জানতে চাইলে সুর পাল্টান ট্রাম্প।

উইকিলিকসকে এখনো ভালবাসেন কিনা, এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, ‘আমি উইকিলিকসের ব্যাপারে কিছুই জানি না, এবং এটা আমার বিষয় না।’

২০১০ সালে লাখ লাখ মার্কিন গোপন কূটনৈতিক তারবার্তা ফাঁস করে দেয় উইকিলিকস। সে সময় বিশ্বব্যাপি সাড়া ফেলেছিলো এসব তারবার্তা। বিশেষ করে আফগান ও ইরাক যুদ্ধ নিয়ে প্রকাশ করা উইকিলিকসের নথিতে চরম বেকায়দায় পড়েছিল যুক্তরাষ্ট্র।

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, জুলিয়ান অ্যাসাঞ্জকে গ্রেপ্তারে হাত রয়েছে যুক্তরাষ্ট্রের। এছাড়া নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাসাঞ্জকে ধরিয়ে দেওয়ার বিনিময়ে ইকুয়েডরের প্রেসিডেন্ট লেনিন মোরেনো যুক্তরাষ্ট্রের কাছে বড় অংকের ঋণ মওকুফ চেয়েছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন