শিরোনাম :

শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায়, নিহত ৪৯


রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ১২:১৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায়, নিহত ৪৯

আন্তর্জাতিক,২১ এপ্রিল(বাংলাপ্রেস): শ্রীলংকার তিনটি গির্জা ও তিনটি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ৪৯ জন নিহত হয়েছে । রোববার ইস্টার সানডে’র দিনে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সংবাদমাধ্যম কলম্বো পেজ অনলাইন পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, কোচচিকাদ ও নেগোম্বো এলাকার সেন্ট অ্যান্থনি গির্জা এবং কাতুওয়াপিতিয়া এলাকার সেন্ট সেবেস্তিয়ান গির্জায় স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে একযোগে বোমা বিস্ফোরিত হয়। কলম্বোর তিনটি পাঁচ তারাকা হোটেল- শাংরি লা, চিনামন গ্রান্ড ও কিংসবারিতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বিস্ফোরণে অন্তত ৪৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে তিন শতাধিক। আহতদের কলম্বো ন্যাশনাল হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে অনেক বিদেশি রয়েছেন।

এদিকে বাত্তিকালোয়া এলাকার আরেকটি গির্জায় বোমা বিস্ফোরিত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য তাৎক্ষনিকভাবে পাওয়া যায়নি।

প্রথম বিস্ফোরণের খবর আসে কলম্বোর সেন্ট অ্যান্থনি গির্জা এবং কাতুওয়াপিতিয়া এলাকার সেন্ট সেবেস্তিয়ান গির্জা থেকে।

সেন্ট সেবেস্তিয়ান গির্জার ফেসবুক পেজে এক ব্যবহারকারী লেখেন, ‘আমাদের গির্জায় বোমা হামলা হয়েছে। আপনার পরিবারের সদস্যরা সেখানে দয়া করে আসুন।’ এরপরই পুলিশের কাছে আরো চারটি স্থানে বিস্ফোরণের খবর আসে।

বাত্তিকালোয়ার হাসাপাতালের এক কর্মকর্তা জানিয়েছেন, বিস্ফোরণের পর হাসপাতালে তিন শতাধিক লোককে ভর্তি করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন