শিরোনাম :

শ্রীলঙ্কায় সিরিজ বিস্ফোরণে নিহত বেড়ে ২০৭, আটক ৭


রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ০৮:৫২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শ্রীলঙ্কায় সিরিজ বিস্ফোরণে নিহত বেড়ে ২০৭, আটক ৭

আন্তর্জাতিক,২১ এপ্রিল(বাংলাপ্রেস): শ্রীলঙ্কার রাজধানীর কলম্বোয় গির্জা ও অভিজাত হোটেলসহ আটটি স্পটে সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০৭ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত ৭ সন্দেহভাজনকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার সন্ধ্যায় ইন্ডিয়া টুডের খবরে এ তথ্য জানানো হয়েছে। এর

রোববার সকালে ইস্টার সানডে-এর প্রার্থনা চলাকালে কলম্বোর বিলাসবহুল সিনামুন গ্রান্ড, শাঙ্গরি-লা ও কিনসবুরি হোটেল এবং কলম্বোর সেন্ট অ্যান্থনি গির্জা, নেগোমবোর সেন্ট সেবাস্তিয়ান গির্জা ও বাত্তিকালোয়ার জিওন গির্জাসহ আটটি স্পটে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে।

শ্রীলঙ্কার কর্তৃপক্ষ রাজধানী কলম্বোর সিরিজ বোমা হামলার সতর্ক সঙ্কেত ১০ দিন আগেই পেয়েছিল। দেশটির পুলিশ প্রধান পুজুথ জয়াসুন্দরা বিদেশি গোয়েন্দা সংস্থার বরাতে গত ১১ এপ্রিল এই সতর্ক বার্তা দেন বলে জানিয়েছে ইন্ডিয়া টুডে।

ওই সতর্কবার্তায় বলা হয়, উগ্রপন্থী মুসলিম গোষ্ঠী ন্যাশনাল তাওহীদ জামায়াত (এনটিজে) শ্রীলঙ্কার প্রধান গির্জাগুলোয় আত্মঘাতী হামলার পরিকল্পনা করছে।

গোষ্ঠীটি কলম্বোয় ভারতীয় হাইকমিশনেও হামলার পরিকল্পনা করেছে বলে এতে বলা হয়েছে।

এদিকে সিরিজ এই বোমা হামলায় ব্যাপক প্রাণহানির ঘটনায় শ্রীলঙ্কায় কারফিউ জারি করা হয়েছে। দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা এই কারফিউ জারি করেছেন বলে খবর দিয়েছে শ্রীলঙ্কার দ্য মিরর।

প্রেসিডেন্টের সচিব উথারা আর সেনেভিরত্নে বলেন, প্রেসিডেন্ট দেশটির পুলিশ প্রধানকে (আইজিপি) রোববার সন্ধ্যা ৬টা থেকে আগামীকাল সোমবার ভোর ৬টা পর্যন্ত এই কারফিউ বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন।

এর আগেই অবশ্য রাজধানীতে সেনা মোতায়েন করা হয়। বিমানবন্দরের নিরাপত্তা বাড়ানো হয়। আর দু’দিন দেশটির সব বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে।

এছাড়া শ্রীলঙ্কা সরকার দেশটির সোশ্যাল মিডিয়া সাময়িক বন্ধ ঘোষণা করেছে।

বার্তা সংস্থা রয়টার্স ও শ্রীলঙ্কার ডেইলি মিরর খবর দিয়েছে, হামলার পর গুজব ঠেকাতে ফেসবুক ও ইনস্টাগ্রাম সাময়িকভাবে বন্ধ করেছে সরকার।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন