শিরোনাম :

অভিনন্দনকে অত্যাচারকারী সেনা নিহত


শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ১০:৫৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

অভিনন্দনকে অত্যাচারকারী সেনা নিহত

ডেস্ক: পাকিস্তানের মাটিতে ভারতের বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে অত্যাচার চালিয়েছিল যে পাক সেনা জওয়ান, এবার তাকে হত্যা করেছে ভারতীয় সেনাবাহিনী।

চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে ভারতীয় বিমান ভেঙে পড়ার পর বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে গ্রেপ্তার করেন পাকিস্তানের সেনাবাহিনীর সুবেদার আহমেদ খান।

অভিনন্দনকে শুরুতে মারধরও করেন তিনি। অত্যাচার চালানোরও অভিযোগ রয়েছে। পাকিস্তানি সেনার সেই সুবেদারকে এবার হত্যা করা হয়েছে বলে দাবি করেছে ভারতের সেনাবাহিনী। গত ১৭ আগস্ট সীমান্তরেখার নকিয়াল রেঞ্জে ভারতের মাটিতে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করছিলেন সুবেদার আহমেদ খান। সেসময় ভারতীয় সেনার পাল্টা গুলিতে তিনি মারা গেছেন বলে জানানো হয়েছে।

আহমেদ খান পাকিস্তানের সেনাবাহিনীর বিশেষ বাহিনীর সুবেদার। অভিনন্দন বর্তমান ধরা পড়ার পর তাকে জিজ্ঞাসাবাদ করার যে ছবি পাকিস্তান প্রকাশ করেছিল, সেই ছবিতে দেখা যায় আহমেদ খানকে।

আহমেদ খানই অভিনন্দকে আটক করেন এবং তার ওপর অত্যাচার করেন বলে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়। ১৭ আগস্ট প্রাণ হারিয়েছেন তিনি। যদিও, পাকিস্তান তার মৃত্যুর খবর স্বীকার করেনি।

সেনাবাহিনীর উচ্চপদে কাজ করার পাশাপাশি ভারতের মাটিতে জঙ্গি অনুপ্রবেশ করানোর অভিযোগ রয়েছে সুবেদার আহমেদ খানের বিরুদ্ধে। এরই মধ্যে, নওসেরা, সুন্দরবন এবং পাল্লানওয়ালা সেক্টর দিয়ে অনেক জঙ্গিকে ভারতের মাটিতে ঢোকানোর কাজ করেছেন তিনি।

অভিযোগ রয়েছে, জইশ-ই-মুহাম্মদের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখতেন আহমেদ। শুধু তাই নয়, জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য তাকে বিশেষ প্রশিক্ষণও দিয়েছিল পাক সেনা।

গত ১৭ তারিখ পাকিস্তানের এই সেনা নিহত হয়েছেন। অনেকেই বলছেন, সুবেদার আহমেদকে হত্যা করে অভিনন্দনের ওপর হওয়া অত্যাচারের বদলা নিয়ে নিল ভারতীয় সেনারা।

উল্লেখ্য, চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানের মাটিতে ভেঙে পড়ে ভারতীয় বিমানবাহিনীর মিগ-২১ বিমান। তখনই পাক সেনার হাতে আটক হন বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন