শিরোনাম :

‘মাদক মানেই মৃত্যু’


বুধবার, ২৬ জুলাই ২০১৭, ০৭:৪৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘মাদক মানেই মৃত্যু’

পিরোজপুর প্রতিনিধি: “আগে শুনুন, শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই হলো তাদের নিরাপদ বেড়ে ওঠার প্রথম পদক্ষেপ” এই স্লোগান কে সামনে রেখে পিরোজপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।

বুধবার সকালে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুহ্দি সালেহিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা সুপার মো: শামীম ইকবাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: মোজ্জামেল হোসেন ও সদর থানা ওসি (তদন্ত) হাসনাইন পারভেজ, শিক্ষার্থী এলিন খান।

সভায় প্রধান অতিথি সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুহ্দি সালেহিন বলেন, আমাদের দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে মাদককে না বলতে হবে। মাদকের ভয়াবহ ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে না পারলে এ দেশকে উন্নয়নের শিখরে আরহনের স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। তাই আমদের যুব সমাজকে সচেতন করতে হবে এবং পাশাপাশি অভিবাবকদের কে সচেতন থাকতে হবে।

সভায় বিশেষ অতিথি জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী বলেন, মাদক মানেই মৃত্যু। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই মাদককে পরিহার করার জন্য বিভিন্ন সেক্টরে শিল্প ক্ষেত্রে, ক্রীড়া ক্ষেত্রে এবং সামাজিক প্রতিষ্ঠানগুলোতে বরাদ্দ বাড়িয়ে দিয়েছেন যাতে যুব সমাজ ক্রীড়াঙ্গনে শিল্পাঙ্গনে থাকে মাদকের দিকে ধাবিত না হয়। প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নের জন্য আজকে আমাদের প্রতিজ্ঞা করতে হবে যে আমরা মাদকে না বলি।

আলোচনা সভা শেষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

টিএস/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন