শিরোনাম :
   ১০টি ভবনের নকশা অনুমোদন দিল কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ    গণমানুষের সংগঠনে রূপান্তর করতে মাঠে ময়দানে ঝাঁপিয়ে পড়ুন    উসমানের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা    গৌরনদী ‍উপজেলায় শিক্ষার্থীদের হাত ধোঁয়া প্রদর্শন    বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে হয়রানী    শেষ হলো ইলিশ শিকারের উপর নিষেধাজ্ঞা    উজিরপুর উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু    বরিশালে জেলা আ. লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত    স্তন কর্তন, ধর্ষণ লজ্জাস্থানে কাঠ গুঁজে রোহিঙ্গা নারীদের রোমহর্ষক নির্যাতন     কিশোর বাতায়ন, এইচ ডি মিডিয়া ক্লাব ও বরিশাল ব্র্যান্ডিং বিষয়ক সংবাদ সম্মেলন

ত্বকের সৌন্দর্য বাড়াবে পেঁপে ও অ্যালোভেরা


মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ১১:১৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ত্বকের সৌন্দর্য বাড়াবে পেঁপে ও অ্যালোভেরা

ডেস্ক প্রতিবেদন: ত্বক পরিষ্কার ও উজ্জ্বল রাখতে দুটি ফল দারুণ কার্যকারী পেঁপে ও অ্যালোভেরা। বাড়িতেই তৈরি করে নিতে পারেন পেঁপে ও অ্যালোভেরার প্যাক। পেঁপে ত্বক উজ্জ্বল করে। অ্যালোভেরা ত্বকে কোমলতা আনে। তাছাড়াও ত্বকের নানা সমস্যা দূর করতে অ্যালোভেরার জুড়ি মেলা ভার।

পেঁপে ও অ্যালোভেরা প্যাক তৈরির করতে লাগবে অর্ধেক পাকা পেঁপে ও ১ চামচ অ্যালোভেরা জেল।

ব্যবহার বিধি : অ্যালোভেরা জেল ও পেঁপে একসঙ্গে পেস্ট করে নিন। মিশ্রণটি ত্বকের উপর ২০ মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

উপকারিতা : তৈলাক্ত ত্বকের জন্য এই প্যাকটি ফলদায়ী। তেলতেলভাব অনেকটা কমিয়ে দেয় পেঁপে ও অ্যালোভেরা জেল।

এতে উপস্থিত ভিটামিন C ও অ্যান্টিঅক্সিডেন্ট ত্বককে সূর্যের ক্ষতিকর অতি বেগুনি রশ্মির হাত থেকে রক্ষা করে। ত্বকের ট্যান পড়ার ভয় থাকে না।

প্যাকটির মধ্যে সেইসব উপাদান রয়েছে, যা ত্বকে সঠিক পুষ্টি জোগায় ও ফর্সা করে তোলে।ত্বক কোমল ও মসৃণ করে। ত্বকে pH মাত্রা বজায় রাখে।

অ্যান্টি এজিংয়ের কাজ করে অ্যালোভেরা ও পেঁপে। প্রত্যেকদিন এই প্যাক ব্যবহার করলে ত্বকে বয়সের ছাপ পড়বে না।

নিয়মিত এই প্যাক ব্যবহার করলে শরীরের অপ্রত্যাশিত রোম থেকে মুক্তি পেতে পারবেন।এই প্যাক ত্বককে দাগছোপ মুক্ত করবে। এতে থাকা ভিটামিন C কালো দাগছোপ দূর করতে কার্যকরী।

 

এসএস

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন