শিরোনাম :

দ্রুত ত্বক উজ্বল করতে লেবু ও চা গাছের তেল


মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭, ১০:২১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দ্রুত ত্বক উজ্বল করতে লেবু ও চা গাছের তেল

ডেস্ক প্রতিবেদন: আপনি হয়তো প্রতিনিয়তই আপনার দাদি-নানির পুরোনো ছবি দেখে এখন অবাক হন। কত সুন্দর ও স্বাস্থ্যোজ্জ্বল ত্বকের অধিকারী ছিলেন তাঁরা! চমৎকার চুল আর তেমনটাই ত্বক। যে যুগে ছিল না কসমেটিক সার্জারি, ভালো মানের মেকআপ সামগ্রী, হাজার হাজার ব্যান্ডের ত্বকের প্রসাধনী, বিউটি পার্লার—সে যুগে তাহলে কি এমনিতেই সব হয়ে যেত? একদম না। সেই যুগে আমাদের নারীরা রূপচর্চার ক্ষেত্রে ব্যবহার করতেন শুধুমাত্র প্রাকৃতিক ও হার্বাল উপাদান, যেসব উপাদান সহজেই আমাদের রান্নাঘর ও বাড়ির পাশের ছোট্ট বাগানে পাওয়া যেত। প্রাকৃতিক এসব উপাদান দিয়ে ঘরে বসেই খুব সহজে রূপচর্চা করা যেত এবং কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও ছিল না।

এমনই উপকারী দুটি উপাদান হলো লেবু ও চা গাছের তেল। এই দুটি উপাদানের উপকারিতাগুলো বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে তুলে ধরা হয়েছে। আগে জেনে নিন কীভাবে ত্বকে ব্যবহার করবেন।

যেভাবে ব্যবহার করবেন: একটি পাত্রে দুই চা চামচ চা গাছের তেলের সঙ্গে দুই চা চামচ লেবুর রস মেশান। মুখ, ঘাড় ও গলায় লাগিয়ে ১৫ মিনিটের জন্য রেখে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক প্রতিদিন ব্যবহারে ত্বকের ওপর ইতিবাচক পরিবর্তন লক্ষ্য করবেন। এখন জেনে নিন এই উপাদান দুটির উপকারিতা।

ব্রণ দূর করে: চা গাছের তেল ও লেবুর এই মিশ্রণটি অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদানসমৃদ্ধ, যা ত্বকের ব্রণ ও অন্যান্য অ্যালার্জিক সমস্যা দূর করতে সাহায্য করে।

বয়সের ছাপ কমিয়ে আনে: এই প্রাকৃতিক মিশ্রণটির সঙ্গে মধু মিশিয়ে মুখে লাগান। এতে বয়সের বিভিন্ন ছাপ যেমন বলিরেখা, চোখের পাশে ও নিচে ভাঁজ পড়া এগুলো সহজেই দূর হবে।

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে: লেবু ও চা গাছের তেলের এই মিশ্রণ আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে। এটি ত্বকের বিভিন্ন দাগ দূর করে রং আরো সুন্দর করে তোলে।

ত্বকের জ্বালাপোড়া দূর হয়: এই মিশ্রণটি অ্যান্টিসেপটিক হিসেবে কাজ করে ত্বকের সামান্য পোড়া, ক্ষত ও জ্বালা দূর করতে সাহায্য করে।

ত্বককে পরিষ্কার রাখে: মিশ্রণটি আপনার ত্বকের গভীরে পৌঁছে জমে থাকা ময়লা দূর করে ত্বককে পরিষ্কার রাখতে সাহায্য করে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন