শিরোনাম :

ত্বকে জাম্বুরার রস ব্যবহারে যা হয়


মঙ্গলবার, ১ আগস্ট ২০১৭, ০৯:০৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ত্বকে জাম্বুরার রস ব্যবহারে যা হয়

ডেস্ক প্রতিবেদন: জাম্বুরা শরীরের জন্য উপকারী।আর এর ভেতরে থাকা সাইট্রিক এসিড ত্বকের জন্য উপকারী। তা ছাড়া ভিটামিন-সি যে শরীরের জন্যও উপকারী, সেটা তো সবাই জানেন। এই উপাদানগুলো বয়সের ছাপ দূর করে তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। তাই প্রতিদিনের রূপচর্চায় জাম্বুরার রস ব্যবহার করতে ভুলবেন না। কারণ, এই রস ত্বকের বিভিন্ন সমস্যা দূর করতে কার্যকর। জাম্বুরা ত্বকের জন্য কেন জরুরি, তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

১. জাম্বুরার ভিটামিন-সি তারুণ্য ধরে রাখতে সাহায্য করে।এ ছাড়া এটি ত্বকের বলিরেখা দূর করে চেহারার বয়সের ছাপ দূর করে।

২. ত্বকের গভীরে গিয়ে জাম্বুরা ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। এ ছাড়া এর রস ত্বকের ময়লা ও মরা কোষ দূর করে ত্বককে নরম ও মসৃণ করে।

৩. জাম্বুরার শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্টস মলিন ত্বককে সতেজ করে তোলে। সূর্যের রশ্মি ত্বককে রুক্ষ ও কালচে করে দেয়। জাম্বুরার রস এই রুক্ষতা ও কালচে ভাব দূর করে ত্বক প্রাণবন্ত করতে সাহায্য করে।

৪. জাম্বুরার সাইট্রিক এসিড ত্বকের ব্রণ ও মেছতা দূর করে। এ ছাড়া এর রস তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর করতে সাহায্য করে।

৫. জাম্বুরার রস ত্বকের পানিশূন্যতা দূর করে। প্রতিদিন ত্বকে জাম্বুরার রস ব্যবহার করলে এটি ত্বক পানি ধরে রাখতে সাহায্য করবে এবং এর অ্যান্টিঅক্সিডেন্টস ত্বককে টানটান রাখবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন