শিরোনাম :

চুল ঘন করতে জেলোটিন


শুক্রবার, ৪ আগস্ট ২০১৭, ০৯:৫৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চুল ঘন করতে জেলোটিন

ডেস্ক প্রতিবেদন: জেলোটিন সাধারণত জেলি তৈরির কাজে ব্যবহার করা হয়। অথবা বিভিন্ন খাবার/ডেজার্ট তৈরির কাজে ব্যবহার করা হয়। তবে আপনি শুনলে অবাক হবেন, চুল ঘন করার জন্য এটি বেশ কার্যকর।

শুনতে অবাক লাগলেও আসলেই সত্য, এটি খুব ভালো কাজ করে। আপনি নিয়ম করে নিয়ম অনুযায়ী জেলোটিন ব্যবহার করে দেখতে পারেন। তাহলে পার্থক্য আপনি নিজেই বুঝতে পারবেন। আসুন তাহলে জেনে নেই চুল ঘন করতে জেলোটিনের ব্যবহার।

বাজারে সাধারণত ২ রকম জেলাটিন পাওয়া যায়, ফ্লেভারসহ এবং ফ্লেভার ছাড়া। তবে চুলের জন্য ফ্লেভার ছাড়া জেলাটিন ব্যবহার করাই ভালো হবে। জেলাটিন ব্যবহার করতে পারেন দুভাবে। শ্যাম্পুর সাথে মিশিয়ে ব্যবহার করতে পারেন, অথবা আলাদাভাবে প্যাক হিসেবে ব্যবহার করতে পারেন।

প্রথমে গরম পানিতে জেলাটিন নরম করে নিন। এরপর আপনার শ্যাম্পুর সাথে মিশিয়ে ফেলুন। প্রতিবার শ্যাম্পু করার পূর্বে বোতল ভালো ভাবে ঝাকিয়ে নিন। তারপর ব্যবহার করুন। এতে চুল কিছুটা হলেও ঘন দেখাবে।

প্যাক হিসেবে ব্যবহার করার জন্য গরম পানিতে জেলাটিন দিয়ে তা ধীরে ধীরে নেড়ে মিশিয়ে নিন, তারপর চুলে লাগান। জেলাটিন আপনার চুলের ক্ষতিগ্রস্ত strand গুলোকে ভরাট করতে সাহায্য করবে এবং নিয়মিত ব্যবহার আপনার চুলকে ঘন দেখাবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন