শিরোনাম :

ব্রণ দূর করবে পুদিনা পাতা


রবিবার, ২০ আগস্ট ২০১৭, ১০:৫১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ব্রণ দূর করবে পুদিনা পাতা

ডেস্ক প্রতিবেদন: টিনএইজ বয়সে ব্রণের সমস্যায় ভোগেন কমবেশি অনেকেই।এছাড়া খাদ্যাভাসে অনিয়ম, দুশ্চিন্তা ও ঘুম না হওয়ার কারণেও ব্রণ হতে পারে ত্বকে।আবার অনেক সময় ব্রণ চলে গেলেও রয়ে যায় বিব্রতকর দাগ।ব্রণ ও ব্রণের দাগ দূর করার জন্য পুদিনা পাতার রস ব্যবহার করতে পারেন। প্রতিদিন পুদিনা চা পান করলেও উপকার পাবেন।পুদিনা পাতা দূর করবে ব্রণ

পুদিনা চা: একটি পাত্রে ২ কাপ পানি দিন।মুঠো ভর্তি পুদিনা পাতা দিয়ে দিন পানিতে।৫ মিনিট মৃদু আঁচে রেখে দিন চুলায়।চুলা থেকে নামিয়ে ছেঁকে নিন পুদিনা চা।সামান্য ঠাণ্ডা হলে মধু ও লেবুর রস মিশিয়ে নিন।রাতে ঘুমানোর আগে পান করুন পুদিনা চা।

পুদিনা টোনার: একটি পাত্রে আপেল সিডার ভিনেগার নিন।ভিনেগারের ২ অংশ পরিমাণ পুদিনা চা মেশান।দ্রবণটি স্প্রে বোতলে নিয়ে নিন।রাতে ঘুমানোর আগে ত্বকে স্প্রে করুন টোনার।ব্রণের দাগ দূর করার জন্য।

পুদিনা রস: পুদিনা পাতার রস সংগ্রহ করুন।রাতে ঘুমানোর আগে তুলা ভিজিয়ে ব্রণের দাগের উপর ঘষে নিন বারকয়েক।সারারাত রেখে পরদিন সকালে ধুয়ে ফেলুন ত্বক।

ত্বকে পুদিনা পাতা ব্যবহার করবেন কেন?

পুদিনা পাতায় রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান যা ব্রণের জন্য দায়ী ব্যাকটেরিয়া দূর করে।ত্বক টানটান করতে সাহায্য করে পুদিনা পাতা।ত্বকের মরা চামড়া দূর করতে পারে এটি।লোমকূপের মধ্যে জমে থাকা ময়লা পরিষ্কার করে পুদিনার রস।ব্রণের পাশাপাশি ব্রণের দাগ ও ত্বকের কালচে দাগ দূর করতে অনন্য পুদিনা পাতা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন