শিরোনাম :

ঈদে মেকআপ পরিষ্কার করুন প্রাকৃতিক উপায়ে


মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর ২০১৭, ০২:৪২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঈদে মেকআপ পরিষ্কার করুন প্রাকৃতিক উপায়ে

ডেস্ক প্রতিবেদন: মেকআপ করার পর, ত্বক দ্রুত পরিষ্কার করা উচিৎ। কেননা খুব সহজেই যেকোনো ধরনের ময়লা জমে ইনফেকশন হতে পারে ক্ষতি করতে পারে ত্বকের।সাধারণত মেকআপ রিমুভারে ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দেওয়া থাকে।যা মেকআপ পরিষ্কার করে ঠিকই কিন্তু ত্বককে রুক্ষ ও মলিন করে।তাই আজ থেকে বাজারের রিমুভার ব্যবহার না করে প্রাকৃতিক উপায়ে মেকআপ পরিষ্কার করুন।প্রাকৃতিক কোনো উপায়ে মেকআপ পরিষ্কার করবেন তার একটি তালিকা দেয়া হচ্ছে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

মধু ও বেকিং সোডা : এক চা চামচ মধুর সঙ্গে সামান্য বেকিং সোডা মিশিয়ে নিন। এবার একটি পাতলা কাপড়ের ওপর এই মিশ্রণ নিয়ে পুরো মুখে ভালো করে লাগান। কাপড়টি দিয়েই ঘষে মেকআপ তুলে ফেলুন। এতে মেকআপ পরিষ্কারের পাশাপাশি ত্বক নরম হবে।

অলিভ অয়েল : যাদের ত্বক স্পর্শকাতর অথবা শুষ্ক, তারা মেকআপ পরিষ্কারের জন্য অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। তুলায় অলিভ অয়েল নিয়ে পুরো মুখে লাগিয়ে কিছুক্ষণ পর মুছে ফেলুন। দেখবেন, সহজেই মেকআপ পরিষ্কার হয়ে যাবে।

দুধ : মেকআপ পরিষ্কার করতে দুধ খুবই উপকারী। তুলায় দুধ নিয়ে পুরো মুখে ভালো করে লাগান। এবার তুলা দিয়ে মুখ মুছে ফেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বক সতেজ থাকবে।

ভ্যাসলিন : চোখের মেকআপ পরিষ্কার করতে ভ্যাসলিন ব্যবহার করতে পারেন। এতে মেকআপ পরিষ্কার হওয়ার পাশাপাশি চোখের চারপাশের ত্বক নরম থাকবে। এর ফলে সহজে কুচকাবে না।নিয়মিত ঘুম, পরিমাণমতো পানি পান করা, ব্যায়াম করার অভ্যাস করুন। ত্বক সব সময় সজীব থাকে এ রকম পুষ্টিকর খাদ্য গ্রহণ করুন। ভালো কোম্পানির প্রসাধন ব্যবহার করুন। নিয়মিত ভালো কোনো পার্লারে গিয়ে আপনার ত্বকের ধরন বুঝে ফেসিয়াল করান।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন