শিরোনাম :

তিনটি ঘরোয়া উপায়ে চুলে রং করুন!


বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১০:৪৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

তিনটি ঘরোয়া উপায়ে চুলে রং করুন!

ডেস্ক প্রতিবেদন: চুলে রং করাতে আমরা বিভিন্ন কেমিক্যাল ব্যবহার করে থাকি। যা চুলের জন্য মারাত্মক ক্ষতিকর। আর ব্যয়বহুলও বটে। তবে আপনি চাইলে ঘরোয়া উপায়েও আপনার চুলের রং বদলে ফেলতে পারেন। এতে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আর রং হওয়ার পাশাপাশি আপনার চুলও থাকবে স্বাস্থ্যোজ্জ্বল।

কীভাবে ঘরোয়া উপায়ে চুলে রং করবেন সে সম্বন্ধে কিছু পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে।

১.চায়ের পানি দিয়ে আপনি চুল রং করতে পারেন। তিন টেবিল চামচ চায়ের পাতা এক ঘণ্টা গরম করুন। এরপর ভালো করে ঠান্ডা করুন। চুলে শ্যাম্পু করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার চায়ের পানি দিয়ে চুল ভালো করে ধুয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। চুলে লালচে রং করতে এই পানি বেশ কার্যকর।

২.চুলে কালচে লাল রং করতে চাইলে আখরোট ব্যবহার করতে পারেন। দুই টেবিল চামচ গুঁড়ো করা আখরোট চার কাপ পানির মধ্যে গরম করুন। সারা রাত রেখে দিন। সকালে শ্যাম্পু করে এই পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। ১৫ মিনিট পর পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

৩.চুলে গাঢ় বাদামী রং করতে চাইলে দারুচিনি ও লবঙ্গ ব্যবহার করুন। এক চা চামচ দারুচিনি ও এক চা চামচ লবঙ্গ একসঙ্গে চুলায় পানির মধ্যে গরম করুন। এক ঘণ্টা পর চুলা থেকে নামিয়ে ঠান্ডা করুন। শ্যাম্পু করার পর এই পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। ২০ মিনিট পর সাধারণ পানি দিয়ে চুল ধুয়ে নিন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন