শিরোনাম :

চুল ঝলমলে ও দ্রুত বৃদ্ধি করে চিনির স্ক্রাব


সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ০৩:১১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চুল ঝলমলে ও দ্রুত বৃদ্ধি করে চিনির স্ক্রাব

ডেস্ক প্রতিবেদন: চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়িয়ে চুলের বৃদ্ধি দ্রুত করে মোটা দানার চিনি দিয়ে তৈরি স্ক্রাব। ব্রাউন সুগার বা মোটা দানার চিনির সঙ্গে অলিভ অয়েল বেকিং সোডাসহ বিভিন্ন উপাদান মিশিয়ে ঘরেই তৈরি করে ফেলতে পারেন চুলের জন্য উপকারী স্ক্রাব। নিয়মিত ব্যবহারে চুলের গোড়া মজবুত হওয়ার পাশাপাশি চুল হবে উজ্জ্বল ও ঝলমলে। জেনে নিন কীভাবে তৈরি ও ব্যবহার করবেন হেয়ার স্ক্রাব।

স্ক্রাব ১: এই স্ক্রাবটি তৈরি করতে মোটা দানার চিনি ছাড়াও প্রয়োজন হবে অলিভ অয়েল ও দুধ। একটি পাত্রে ৩ টেবিল চামচ অলিভ অয়েল নিন। ৬ টেবিল চামচ কাঁচা দুধ মেশান। একটু সময় নিয়ে এই দুই উপকরণ মেশাতে হবে। মেশানো হয়ে গেলে ২ টেবিল চামচ মোটা দানার চিনি মিশিয়ে নিন। মিশ্রণটি অতিরিক্ত শুকনা হলে আরিকটা দুধ মেশাতে পারেন। এবার স্ক্রাবটি মাথার ত্বকে দুই মিনিট ঘষুন। ১৫ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। চুলের ধরন অনুযায়ী শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করুন। সপ্তাহে দুইবার স্ক্রাবটি ব্যবহার করতে পারেন।

স্ক্রাব ২: মোটা দানার চিনি, বেকিং সোডা ও এসেনশিয়াল অয়েল দিয়ে এই হেয়ার স্ক্রাব তৈরি করতে পারবেন। ২ টেবিল চামচ চিনির সঙ্গে ২ টেবিল চামচ বেকিং সোডা ও প্রয়োজনীয় এসেনশিয়াল অয়েল মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। মাথার তালুতে মিশ্রণটি কিছুক্ষণ ঘষুন। ১৫ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একবার এটি ব্যবহার করতে পারেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন