শিরোনাম :

চুল কাটবেন কিভাবে


বুধবার, ২৫ অক্টোবর ২০১৭, ১০:০১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চুল কাটবেন কিভাবে

ডেস্ক প্রতিবেদন: সাজগোজ সব শেষ। কিন্তু চুল কিভাবে বাঁধবেন বা বিয়ে, ঈদ, পূজায় কেমন কাট দেবেন তাই নিয়ে দুশ্চিন্তা। বেড়াতে বের হলেই এই সংকট সবার। তাহলে কিভাবে চুল বাঁধবেন বা চুল কীভাবে কাটবেন। চুল কাটানোর স্টাইলটাও খুব গুরুত্বপূর্ণ। তাই জেনে নিল কাটানো ও চুল সাজানোর কিছু টিপস।

লম্বা গোছ যুক্ত চুল যাদের চুল এরকম ধরনের, তারা অনায়াসেই ব্লান্ট কাট রপ্ত করতে পারেন। একদম নীচের দিকে কয়েকটি ধাপসহ ব্লান্ট কাট করলে দেখতে সত্যি খুব ভাল লাগবে। এছাড়াও চুল সমান ভাবে কাটলে আপনার চুলের গোছ বজায় থাকবে এবং আপনার চুলে সহজে জট পড়বে না।

চুল খুব পাতলা হলে তা দেখতে মোটেও ভালো লাগে না। তাই যখনই পার্লারে চুল কাটবেন, চেষ্টা করবেন চুলে বেশ কয়েকটি ধাপ বা স্টেপ তৈরি করতে। অথবা চুলের শেষের দিকটা কিছুটা কুঁকড়ে এবং ফুলিয়ে নিতে, যাতে চুল দেখতে খুব ঘন মনে হয়।

কোঁকড়ানো চুল সামলানো বেশ চাপের। সেক্ষেত্রে কোঁকড়ানো চুল ত্রিকোণ করে কাটতে পারেন। আর চেষ্টা করতে হবে, যাতে চুলের একেবারে নীচের দিকে যেন পাতলা গোছ থাকে। এর ফলে এই ধরণের চুল সামলানো খুব সহজ হয়ে যাবে। তবে কোঁকড়ানো চুল খুব ছোট বা খুব বড় রাখা একেবারেই উচিত নয়।

ঢেউ খেলানো চুলে সবথেকে ভাল স্টাইল হল লং লেয়ার কাট করা। এতে চুল এবং লুক দুই-ই খুব ট্রেন্ডি লাগে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন