শিরোনাম :

গ্লিটারযুক্ত নেইল পলিশ ও মেকআপ তোলার উপায়


মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ১০:২০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

গ্লিটারযুক্ত নেইল পলিশ ও মেকআপ তোলার উপায়

ডেস্ক প্রতিবেদন: আজকাল গ্লিটারযুক্ত মেকআপ ও নেইল পলিশ ফ্যাশনের অন্যতম ট্রেন্ড।কিন্তু, একবার ব্যবহারের পর ওই মেকআপ বা নেইল পলিশ তোলা খুব একটা সোজা কাজ নয়।রিমুভার ব্যবহারের পরও মুখে বা নখে থেকে যায় গ্লিটার পার্টিকলস।কখনও আবার মেকআপ ও নেইল পলিশ তুলতে ব্যবহৃত তুলোর অংশ জড়িয়ে যায় গ্লিটার পার্টিকলসের গায়ে।কীভাবে সহজেই তোলা যায় গ্লিটারযুক্ত মেকআপ বা নেইলপলিশ, আজ থাকল তারই কিছু টিপস-

নেইল পলিশের ক্ষেত্রে: অ্যাসিটোনযুক্ত রিমুভার ব্যবহার করলে অনেক তাড়াচাড়ি গ্লিটারযুক্ত নেইল পলিশ নখ থেকে ছাড়ানো সম্ভব।এরজন্য আপনার লাগবে তুলোর বল, অ্যাসিটোন রিমুভার ও অ্যালুমিনিয়াম ফয়েল।

তুলোর বলগুলো রিমুভারে ভালো করে ডুবিয়ে নিন।এবার এক একটা নখকে এক একটা রিমুভার লাগানো বল দিয়ে পুরোপুরি ঢেকে দিন।অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে তুলোর বলসহ নখগুলো ভালো করে মুড়ে ফেলুন।শক্ত করে পেঁচিয়ে রাখুন, যাতে খুলে না যায়।রিমুভারে ভেজানো বলগুলির কারণে নখে থাকা গ্লিটার পার্টিকলসগুলি নরম হয়ে সহজেই আলগা হয়ে যাবে।৫ মিনিট এভাবে রেখে ফয়েল সরিয়ে নখ পরিষ্কার করে নিন।যদি সামান্য কিছু নেইল পলিশের অংশ থেকে যায়, নতুন করে তুলো রিমুভারে ভিজিয়ে পরিষ্কার করে নিন। সবশেষে নখে সামান্য আমন্ড অয়েল বা অলিভ অয়েল মেখে নিন। কারণ, অ্যাসিটোন নখকে শুষ্ক করে দেয়।

নেইল বাফার দিয়ে হালকা করে আগে ঘষে নিন। নখের উপরে থাকা গ্লিটার পার্টিকলস এভাবে অনেকটাই খসে যাবে। তারপর ব্যবহার করুন রিমুভার। খুব সহজেই আপনার গ্লিটারযুক্ত নেইল পলিশ পরিষ্কার হয়ে যাবে। তবে, মাথায় রাখুন খুব জোরে ঘষলে নখের মারাত্মক ক্ষতি হবে।

মেকআপের ক্ষেত্রে: পরিষ্কার তুলোর বল নিয়ে গরম জলে ভিজিয়ে নিন।এবার ওই বল মুখে লেগে থাকা গ্লিটারযুক্ত মেকআপের উপর কিছুক্ষণ রেখে দিন। গ্লিটার পার্টিকলসগুলি এভাবে আলগা হয়ে যাবে।কোনওভাবেই তুলোর বল ত্বকের উপর ঘষবেন না।

আবারও একটা তুলোর বল নিয়ে তা ভালো করে মেকআপ রিমুভারে ভিজিয়ে নিন। তারপর খুব হালকা হাতে আস্তে আস্তে ঘষতে থাকুন। চেপে চেপে পরিষ্কার করবেন না। নাহলে তুলোয় থাকা গ্লিটার পার্টিকলস আবারও আপনার ত্বকে বসে যাবে। এই পদ্ধতিতে সময় নিয়ে পুরো মেকআপটা পরিষ্কার করুন।তারপর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে নিন।নারকেল তেল বা বেবি অয়েল লাগিয়ে নিন সারা মুখে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন