শিরোনাম :

সপ্তাহে দুইবার ব্যবহারে চুল পড়া বন্ধ করবে পেঁয়াজের রস


বুধবার, ১৫ নভেম্বর ২০১৭, ১১:১৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সপ্তাহে দুইবার ব্যবহারে চুল পড়া বন্ধ করবে পেঁয়াজের রস

ডেস্ক প্রতিবেদন: শীত আসলেই বেড়ে যায় খুশকি ও চুল পড়ার সমস্যা। চুল পড়া বন্ধ করতে সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস।এটি চুল পড়া কমানোর পাশাপাশি চুলে নিয়ে আসে জৌলুস।পাশাপাশি চুল পাতলা হয়ে গেলেও এটি ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে।পেঁয়াজের রস নতুন চুল গজাতে সাহায্য করে।

চুলের যত্নে পেঁয়াজের রস ব্যবহার করবেন কেন?

পেঁয়াজের রস চুলের গ্রন্থিতে পুষ্টি যোগায়। তাই নিয়মিত পেঁয়াজের রস ব্যবহারে চুল থাকলে ঝলমলে।পেঁয়াজে থাকা সালফার চুলের আগা ফেটে যাওয়া এবং চুল পাতলা হয়ে যাওয়ার সমস্যা কমাতে সাহায্য করে।চুলের গোড়া শক্ত করে চুল পড়া কমায় পেঁয়াজ।পেঁয়াজে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান। এটি জীবাণু থেকে সুরক্ষা করে চুল।পেঁয়াজে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট চুলের অকালে পেকে যাওয়া রোধ করে।নিয়মিত ব্যবহারে দূর হয় খুশকির সমস্যা।
পেঁয়াজের রস নতুন চুল গজাতে সাহায্য করে।

পেঁয়াজের রস চুলের গোড়ায় ম্যাসাজ করলে রক্ত সঞ্চালন বাড়ে।এতে চুল দ্রুত বৃদ্ধি পায়।চুলের যত্নে পেঁয়াজের রস ব্যবহার করবেন যেভাবে-

পেঁয়াজের রস সরাসরি মাথার ত্বকে ম্যাসাজ করতে পারেন।ভালো করে ম্যাসাজ করে ১ ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রসের সঙ্গে মধু মিশিয়ে বানিয়ে ফেলতে পারেন হেয়ার প্যাক।প্যাকটি ৩০ মিনিট চুলের গোড়ায় লাগিয়ে রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু করে নিন।

অলিভ অয়েলের সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। আধা ঘণ্টা পর শ্যাম্পু করে ফেলুন।

কারিপাতা বেটে পেঁয়াজের রসের সঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।

জেনে নিন:
পেঁয়াজের রস ছেঁকে নেবেন।নাহলে চুলে আঁটকে থাকবে পেঁয়াজ।চুলে ভেষজ শ্যাম্পু ব্যবহার করাই ভালো।এতে ক্ষার কম থাকে।পেঁয়াজের দুর্গন্ধ দূর করতে পেঁয়াজের রসের সঙ্গে কয়েক ফোঁটা সুগন্ধি তেল মিশিয়ে নিতে পারেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন