শিরোনাম :

ঘরে বসে হেয়ার স্পা ঝলমলে সুন্দর চুল


রবিবার, ১৯ নভেম্বর ২০১৭, ০৮:৪৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঘরে বসে হেয়ার স্পা ঝলমলে সুন্দর চুল

ডেস্ক প্রতিবেদন: দূষণের কারণে আজকাল বেশিরভাগ মহিলাই শুষ্ক ও নিষ্প্রাণ চুলের সমস্যায় ভোগেন।স্পা করালে চুলের হাল কিছুটা ফেরে ঠিকই।কিন্তু, সময়ের অভাবে পার্লারে যাওয়াও সবসময় হয়ে ওঠে না। বাড়িতে বসেই সুন্দর চুল পেতে হলে ব্যবহার করুন কলা।পাকা কলা দিয়ে কয়েকটি হেয়ার মাস্ক তৈরি করা যায়, যা ব্যবহার করলে চুলে আসবে জেল্লা।শুষ্ক ও নিষ্প্রাণ চুল হবে মসৃণ।জেনে নিন, কলা দিয়ে কোন্ কোন হেয়ার মাস্ক তৈরি করবেন-

কলা ও মধুর মাস্ক: চুলের আর্দ্রতা বজায় রাখতে হলে লাগাতে পারেন এই হেয়ার মাস্ক।২টো কলা নিন।ভালো করে পেস্ট করে নিয়ে তাতে দু’চামচ মধু দিন। মিশিয়ে নিন ভালো করে।চুল সামান্য ভিজিয়ে তাতে মিশ্রণটি লাগিয়ে শাওয়ার ক্যাপ পড়ে কিছুক্ষণ থাকুন।তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কলা ও অলিভ অয়েল মাস্ক: পাকা কলার সঙ্গে ২চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন।ব্রাশ দিয়ে পুরো চুলে লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে নিন। চুলে জট পড়ার সমস্যা কমবে।

কলা, পেঁপে ও মধুর মাস্ক: ১টা পাকা কলা, ৪-৫ টুকরো পাকা পেঁপে ও ২ চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। মাথার ত্বক ও চুলে ভালো করে লাগিয়ে নিন। হালকা গরম জল দিয়ে ধুয়ে শ্যাম্পু করে নিন। চুলের জেল্লা ফিরবে।

কলা, দই ও মধুর মাস্ক: ১টা পাকা কলার সঙ্গে ৪ চামচ ফ্রেশ দই ও ২ চামচ মধু মিশিয়ে নিন। ২৫-৩০ মিনিট চুলে লাগিয়ে রেখে দিন। চুলের গোড়ায় বেশি করে লাগান। শ্যাম্পু করে নিন। চুল যেন প্রাণ ফিরে পাবে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন