শিরোনাম :

ফ্যাশনে মাফলার


বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০১৭, ১০:৫০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ফ্যাশনে মাফলার

ডেস্ক প্রতিবেদন: শীতের সময়টাতে মাফলার একটি বহু ব্যবহারিত পরিধান। বিশেষ করে ছেলেদের কাছে। তবে এখন মাফলার তরুণ-তরুণী, বয়স্ক, শিশু সবাই ব্যবহার করেন এবং এটি এখন ফ্যাশনেরও অংশ। তরুণদের গলায় মাফলার শোভা পায় নানা ঢঙে। ফ্যাশন-সচেতন তরুণীরাও পোশাকের সাথে মানিয়ে মাফলার ব্যবহার করছেন।

ছর ঘুরে আবার এল পৌষ মাস। ঋতুর পালা বদলে বাংলার প্রকৃতিতে এখন শীতকাল। হাড় কনকনে শীত না পড়লেও হঠাৎ হঠাৎ অনুভূত হয় গা কাঁপানো শীতল হাওয়া। দিনের আলো মিলিয়ে যেতে না যেতেই ঠাণ্ডা এসে জেঁকে বসে চারপাশে। চাই শীত তাড়ানোর উষ্ণ পোশাক। চলছে কেনাকাটার উৎসব।

আমাদের দেশের শীতকাল খুব কম সময়ের হলেও ঋতুবৈচিত্র্যের সঙ্গে আমাদের পোশাকেও দেখা যায় ভিন্নতা।যে কারণে অন্যান্য শীত পোশাকের মতই মাফলারও কেনা হয় সবার কম বেশি।আপাতদৃষ্টিতে তেমন গুরুত্বপূর্ণ মনে না হলেও, শীতের সময় একটি অতি প্রয়োজনীয় উষ্ণ অবলম্বন মাফলার।

ফ্যাশনে মাফলার

বাজারে রয়েছে নিত্যনতুন মাফলারের সমাহার। যেকোনো পোশাকের সঙ্গে স্টাইলিশ মাফলার এখন তরুণ-তরুণীদের ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ। জিন্স, টি-শার্ট, ফতুয়া কিংবা শার্টের সঙ্গে চমৎকারভাবে মানিয়ে যায় এটি। নগরীর ফ্যাশন হাউজ থেকে শুরু করে ফুটপাতেও মিলবে দৃষ্টি নন্দন এসব মাফলার।

আমাদের দেশে মাফলারের প্রচলন যদিও বহু আগে থেকেই, তবে তার ব্যবহার সীমাবদ্ধ ছিল শুধু পুরুষের মধ্যে। আধুনিক সময়ে বদলে গেছে সে ধ্যান-ধারণা। বৈচিত্র্যময় ডিজাইন আর বাহারি রঙের মাফলারগুলো এখন শোভা পাচ্ছে ছেলেমেয়ে উভয় ক্ষেত্রেই।

ফ্যাশনেবল শীত পোশাকের মধ্যে মাফলারের ব্যাপক ব্যবহার দেখা যাচ্ছে বছর কয়েক ধরে। শুধু উষ্ণতা দেয়া নয়, মাফলারের ব্যবহার ফ্যাশনে যোগ করেছে ভিন্নমাত্রাও। বিশেষ করে, শীত পোশাকের সঙ্গে মিলিয়ে মাফলার পরা এখনকার সব বয়সী মেয়ের কাছেই খুব প্রিয়।

অনেকের ধারণা, শীতের পোশাকে ঢেকে যায় আমাদের সুন্দর পোশাকগুলো। তাই শীতকালটা ফ্যাশন করার উপযুক্ত সময় নয়। এ দিকটা মাথায় রেখে তাই রঙিন ও বর্ণিল ছোঁয়া আনা হয় শীতের পোশাকে। সোয়েটার, জ্যাকেট, শালের চেয়ে বেশি রঙিন ও ফ্যাশনের ছোঁয়া আনতে তাই মাফলারের জুড়ি নেই। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে বেছে নিন আপনার পছন্দের শীত অনুষঙ্গটি।

আপনার কর্মস্থল ও পরিবেশ বিবেচনা করে নির্বাচন করুন মাফলার। কর্মস্থলের জন্য বেছে নিন স্ট্রাইপ দেয়া বা এক রঙের সাধারণ মাফলার। অন্য সময়ে ফ্যাশনের বিভিন্ন মাফলার বেছে নিতে পারেন। রাতের কোনো অনুষ্ঠানে জরির কারুকাজময় মাফলার বেছে নিয়ে সাজটাকে জমকালো করতে পারেন।

বৈচিত্র্যময় মাফলারগুলো আরো পরতে পারেন নানা ঢঙে। আপনিও আপনার শীতের উষ্ণ সাজের সঙ্গে রঙ ও বৈচিত্র্যের ছোঁয়া আনতে পারেন নানা ঢঙের মাফলারের মাধ্যমে। সবসময় একভাবে পরতে হবে তা নয়। নানা ঢঙে গায়ে জড়িয়ে একটি মাফলার বদলে দিতে পারে আপনার ফ্যাশন স্টেটমেন্ট।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন