শিরোনাম :

চায়ের লিকার বাড়াবে আপনার সৌন্দর্য


সোমবার, ১ জানুয়ারি ২০১৮, ১০:৫২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চায়ের লিকার বাড়াবে আপনার সৌন্দর্য

ডেস্ক প্রতিবেদন: চা একটি স্বাস্থ্যকর পানীয়, এটা আমাদের সবার জানা, পরিমিত চা আমাদের দেহ ও মনকে সতেজ করা ছাড়াও আরো অনেক উপকার করে থাকে।কিন্তু আমরা অনেকেই এটা জানি না যে শরীর সতেজ করা ছাড়াও চা রুপচর্চাতেও রাখে অনেক অবদান।আসুন আজ আমরা জেনে নেই চায়ের লিকার রুপচর্চায় আমাদের কি কি কাজে লাগে।

ত্বক শুষ্ক হলে বাইরে থেকে এসে ঠাণ্ডা সবুজ চায়ের লিকার ত্বকে স্প্রে করলে ক্লান্তি দূর হবে এবং সতেজতা ফিরে পাওয়া যাবে।সবুজ চায়ের লিকার ত্বকে ময়েশ্চারাইজ হিসেবে কাজ করে।সেইসঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।সবুজ চায়ের লিকার ব্যবহারে ত্বকের ব্রণ ও মেছতা দূর হবে।

চোখের যত্নের জন্য ব্যবহার করা টি-ব্যাগ ফেলে না দিয়ে ফ্রিজে রেখে চোখের পাতার ওপর দিয়ে রাখলে চোখের ফোলাভাব দূর হবে এবং চোখের শ্রান্তি দূর হবে।নিয়মিত ঠাণ্ডা টি ব্যাগ ব্যবহার করলে চোখের নিচের কালো দাগ দূর হবে।

চুলের যত্নে ব্যবহার করতে পারেন চায়ের লিকার।কালো চায়ের লিকার চুল ভেঙ্গে যাওয়া থেকে রক্ষা করে এবং সবুজ চায়ের লিকার চুল বৃদ্ধিতে সহায়তা করে।চায়ের লিকার চুলে দিয়ে দশ মিনিট রেখে চুল শ্যাম্পু করলে চুলের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

যারা পায়ের দুর্গন্ধে ভুগছেন তারা যদি কালো চায়ের লিকারে ২০ মিনিট পা ভিজিয়ে রেখে ধুয়ে ফেলতে পারেন।এতে করে পায়ের দুর্গন্ধ দূর হবে।কারণ চায়ে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন