শিরোনাম :

চুলের যত্নে হেনাপ্যাক


বৃহস্পতিবার, ৪ জানুয়ারি ২০১৮, ১১:২৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চুলের যত্নে হেনাপ্যাক

ডেস্ক প্রতিবেদন: হেনার হেয়ার প্যাক কমবেশি সবাই ব্যবহার করেন।হেনা চুলের কন্ডিশনিংয়ের কাজ করে, চুল পড়া, খুশকি, রুক্ষতা থেকে রক্ষা করে।চুলকে করে তোলে নরম আর সুন্দর।

হেনার ৩টি হেয়ার প্যাক সম্পর্কে জেনে নিই-

১. হেনা, ডিম আর দইয়ের হেয়ারপ্যাক: চুলকে গ্লোসি আর ঝলমলে করে তুলতে এই প্যাক দারুণ কার‌্যকর।এর ডিপ প্রোটিন ফর্মুলা চুলকে খুব সুন্দরভাবে কন্ডিশনিং করে ও চুলে প্রয়োজনীয় পুষ্টির যোগান দেয়।

২ চামচ হেনা পাউডার, ১ চামচ শিকাকাই পাউডার, ১ চামচ দই ও ১টা ডিম নিন। বাটিতে পানি দিয়ে হেনা আর শিকাকাইয়ের পেস্ট বানিয়ে নিন।এবার সারারাত এটা রেখে দিন।পরের দিন ডিম আর দই এতে ভালো করে মেশান।এরপর চুলের গোড়া থেকে পুরো চুলে ভালো করে লাগিয়ে নিন।১ ঘণ্টা পর হালকা শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন করে ব্যবহার করুন।

২. হেনা আর কলার হেয়ারপ্যাক: ঝলমলে চুলের জন্য হেনা আর কলার হেয়ার প্যাক দারুণ কাজ করে।২ চামচ হেনা সামান্য পানি দিয়ে হেনার একটা ঘন পেস্ট বানিয়ে সারারাত রেখে দিন।পরের দিন পেস্টে একটা পাকা কলা মিক্স করে নিন।চুলে হালকা শ্যাম্পু করার পর কন্ডিশনারের বদলে এই হেয়ার প্যাক লাগিয়ে নিন।৫-১০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ভালো করে মাথা ধুয়ে নিন।প্রতি সপ্তাহে একবার ব্যবহার করুন।

৩. হেনা আর কফির হেয়ারপ্যাক: হেনা আর কফির এই হেয়ার প্যাক চুলে ন্যাচারালি রঙ আনতে সাহায্য করে।এই প্যাক তৈরিতে ৫ চামচ হেনা, ১ চামচ কফি ও ১ কাপ পানি লাগবে।

পানির মধ্যে কফির পাউডার ফুটিয়ে নিন।এরপর কফি গরম থাকা অবস্থাতেই এতে হেনার পাউডার মেশান।এবার মাথার ত্বকে আর চুলে ভালো করে মাখিয়ে ৩-৪ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।মাসে একবার ব্যবহার করলে আপনার চুলে হালকা ব্রাউনিশ একটা ভাব চলে আসবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন